চট্টগ্রাম রেল স্টেশনে টিকেট প্রত্যাশিদের ভীড়, প্রথম দিনেই ভোগান্তি

সেহরী খেয়ে কাজির দেউড়ী থেকে চট্টগ্রাম রেলস্টেশনে গিয়েছিলেন একটি পোশাক কারখানার ব্যবস্থাপক আমিরুল হক। ঈদের আগেই পরিবারের সদস্যদের ঢাকায় পাঠিয়ে দিতে ট্রেনের টিকেট করতে এসেছেন তিনি। ভেবেছিলেন ভোর রাত হওয়ায় ভীড় একটু কম থাকবে। কিন্তু না, ভোরের আলো বাড়ার আগেই ভীড় বেড়ে গেছে চট্টগ্রাম রেল স্টেশনে। সবার উদ্দেশ্য একটাই, ঈদে পরিবার-পরিজন নিয়ে বাড়ি যেতে টিকেট প্রাপ্তির প্রত্যাশা।

ভোরে লাইনে দাঁড়িয়ে সকাল সাড়ে দশটার দিকে চারটি টিকটে সংগ্রহ করেছেন আমিরুল হক। টিকেট সংগ্রহের পর লাইনে দাঁড়ানোর সব কষ্ট তার লাঘব হয়ে গেলো।

এই প্রতিবেদককে তিনি বলেন, ঈদের আগে পরিবারের সদস্যদের বাড়ি পাঠিয়ে দিতে চাই। তাই ৩১ মে’র জন্য চারটি টিকেট কিনলাম। ভোগান্তি হলেও টিকেট পেয়ে খুব ভালো লাগছে।

আমিরুলের মতো শত শত টিকেট প্রত্যাশী ভোর থেকেই চট্টগ্রাম রেল স্টেশনে এসে জড়ো হয়। বুধবার (২২ মে) সকাল নয়টার দিকে টিকেট দেওয়া শুরু হলেও সার্ভারের সমস্যার কারণে কিছুটা বিলম্ব হয় টিকেট দিতে। টিকেট বিক্রির ধীরগতির কারণে বিক্ষুব্ধ হয়ে উঠে টিকেট প্রত্যাশীরা। রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা টিকেট বিক্রির কার্যক্রম পরিদর্শনে এলো তারা ক্ষোভ প্রকাশ করেন।
চট্টগ্রাম রেল স্টেশনে টিকেট প্রত্যাশিদের ভীড়, প্রথম দিনেই ভোগান্তি 1

এনজিও কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, টিকেট বিক্রির শুরুর দিনেই ভোগান্তি পেতে হলো। সার্ভার সমস্যার কারণে টিকেট বিক্রির শুরুতেই ছিলো ধীরগতি। অনেক কষ্টে ৩টি টিকেট সংগ্রহ করেছি। তিনি রেলের টিকেট বিক্রির সেবার আরও সহজতর করার দাবী জানান।

প্রথম দিনের টিকেট বিক্রির সার্বিক বিষয় নিয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ বলেন, এসএসসি পরীক্ষার রেজাল্টের সময় অনলাইনে কারিগরি সমস্যার সৃষ্টি হয়। রেলের টিকেট বিক্রির ক্ষেত্রেও এর প্রভাব পড়ে। এছাড়া সবাই এ্যাপস থেকে টিকেট কাটার জন্য একসাথে চেষ্টা করায় সার্ভার ডাউন হয়ে যায়। সেজন্য টিকেট বিক্রির প্রথম দিনেই কিছুটা সমস্যা সৃষ্টি হয়েছে। এ সমস্যা থেকে উত্তোরণের জন্য কাজ করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আগামীকাল ২৩ মে পাওয়া যাবে ১ জুনের টিকেট, ২৪ মে পাওয়া যাবে ২ জুনের টিকেট, ২৫ মে পাওয়া যাবে ৩ জুনের টিকেট এবং ২৬ মে পাওয়া যাবে ৪ জুনের টিকিট। এছাড়া ফিরতি যাত্রীদের জন্য ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকেট। একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকেট।

এসসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!