চট্টগ্রাম প্রেস ক্লাব সাংবাদিক তৌফিকের বাড়িতে হামলায় জড়িতদের শাস্তি দাবি করেছে

চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এবং দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ। তাঁরা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) এক বিবৃতিতে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজা এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, ১৭ এপ্রিল বুধবার রাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা গ্রামে হোসাইন তৌফিক ইফতিখারের বাড়িতে অবৈধভাবে প্রবেশ করে কেয়ারটেকারের হাত-পা বেঁধে প্রতিটি কক্ষ তল্লাশি করে এবং মালপত্র নষ্ট করে। তারা সাংবাদিক হোসাইন তৌফিক ইফতিখারের অবস্থানও জানতে চান।

চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ বলেন, এমন ঘটনা অত্যন্ত উদ্বেগজনক এবং সাংবাদিক তৌফিক ও তাঁর পরিবারের নিরাপত্তার জন্য বড় ধরনের হুমকিস্বরূপ।

চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ অবিলম্বে ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারপূর্বক বিচারের জোর দাবি জানান।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নিন্দা

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানায় সিইউজে নেতৃবৃন্দ। তাঁরা অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের মুখোমুখি করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানানা।

এক বিবৃতিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, এটাকে স্রেফ একটি ডাকাতির ঘটনা বিবেচনা করে উড়িয়ে দেওয়া যায় না। এর পেছনে স্বার্থান্বেষী ও প্রভাবশালী কোনো মহলের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তাঁরা। তাঁরা অবিলম্বে ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেফতারের জন্য জোর দাবি জানান।

মধ্যরাতে হামলা-লুটপাট, কেয়ারটেকারকে বেঁধে মারধর

গত ১৭ এপ্রিল দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা গ্রামে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের বাড়িতে বাড়িতে সন্ত্রাসী হামলা ও দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা বাড়ির দেয়াল টপকে জানালার গ্রিল কেটে ঘরে ঢুকে কেয়ারটেকারকে বেঁধে ফেলে। পরে তারা স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

ঘটনার বর্ণনা দিয়ে সাংবাদিক হোসাইন তৌফিক ইফতিখার বলেন, ‘বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে বাড়ির সীমানা দেয়াল টপকে ছয়জনের সংঘবদ্ধ একদল সন্ত্রাসী জানালার গ্রিল কেটে আমার বাড়িতে ঢোকে। এ সময় ১৮ থেকে ২০ বছর বয়সী ওই ছয় সন্ত্রাসীর মুখ কালো মুখোশে ঢাকা ছিল। ঘরে ঢুকেই তারা অস্ত্রের মুখে বাড়ির কেয়ারটেকারের হাত-পা বেঁধে ফেলে। এ সময় তারা ‘সাংবাদিক তৌফিক কোন্ রুমে আছে’ সেটা জানতে চায়। কেয়ারটেকার বাড়ির সদস্যদের সবাই চট্টগ্রাম শহরে চলে গেছেন— এমন কথা জানানোর পর সন্ত্রাসীরা বাড়ির প্রতিটি কক্ষ তল্লাশি করে। ফেরার সময় আলমারিতে থাকা এক ভরি স্বর্ণ, নগদ ৪০ হাজার টাকা ছাড়াও বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।’

এ ঘটনায় সাতকানিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও পুলিশ এখন পর্যন্ত জড়িতদের কাউকে গ্রেপ্তার করেনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!