চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত সংবাদ নিয়ে ব্যাখ্যা দিলেন মেয়র নাছির

‘পৌনে তিন কোটি টাকার ব্রান্ড নিউ রেঞ্জ রোভার’

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের অনলাইন সংস্করণে ৭ জুন ‘করোনাকালে মেয়র নাছিরের পৌনে তিন কোটি টাকার ব্রান্ড নিউ রেঞ্জ রোভার’ শিরোনামে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে একটি ব্যাখ্যা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সিটি মেয়রের পক্ষে চট্টগ্রাম প্রতিদিনের অফিসিয়াল ইমেইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তার পাঠানো ওই ব্যাখ্যায় বলা হয়েছে, প্রকৃতপক্ষে ২০১৯ সালের অক্টোবর মাসে বর্ণিত গাড়িটি ঢাকার অটো মিউজিয়াম লিমিটেডের শোরুম থেকে কেনা হয়েছিল। গাড়িটির অনুকূলে ইউনিয়ন ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে এক কোটি পঞ্চাশ লাখ টাকা ঋণ নেওয়া হয়েছে। এমিউজ মেরিন সার্ভিস ও ইউনিয়ন ব্যাংকের যৌথ নামে গাড়িটির রেজিস্ট্রেশন হয়েছে। অথচ প্রকাশিত সংবাদে শুধুমাত্র এমিউজ মেরিন সার্ভিসের প্রোপাইটর হিসেবে আ জ ম নাছির উদ্দীনের নামে গাড়িটি রেজিস্ট্রেশন হয়েছে মর্মে উল্লেখ করা হয়েছে। সংবাদের আর একটি অংশে সিটি মেয়রের দায়িত্ব নেওয়ার দেড় বছরের মাথায় ছেলের জন্য বিলাসবহুল লেক্সাস ব্রান্ডের গাড়ি ক্রয়ের উল্লেখ করা হয়েছে।

সিটি মেয়রের ব্যাখ্যায় বলা হয়েছে, ‘চট্টগ্রাম প্রতিদিন সম্পাদকীয় কর্তৃপক্ষ ও এ পত্রিকার মাধ্যমে আমরা অবহিত করতে চাই যে, মেয়র হিসেবে জনাব আ জ ম নাছির উদ্দীন কর্পোরেশনের কোন ভাতা-সম্মানী, গাড়ি কিংবা আবাসিক কোন ধরনের সুবিধা গ্রহণ করেন না। তিনি তাঁর মাসিক সম্মানী গরিব, অসহায় ও মেধাবী ছাত্রছাত্রীদের দান করে থাকেন। তিনি শুধু মেয়র কিংবা রাজনীতিবিদ নন। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীও বটে। অন্যান্য ব্যবসায়ীর মত তাঁরও সামর্থানুযায়ী গাড়ি ক্রয় ও ব্যবহারের অধিকার রয়েছে।’

প্রতিবেদকের বক্তব্য
গাড়িটি আনঅফিসিয়ালি যখনই কেনা হোক না কেন, চট্টগ্রাম বিআরটিএতে গাড়িটির রেজিস্ট্রেশন হয়েছে চলতি বছরের ১২ জানুয়ারি। প্রকাশিত প্রতিবেদনেও সেটাই বলা হয়েছে। অন্যদিকে ইউনিয়ন ব্যাংক থেকে নেওয়া ঋণের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি বলেই চট্টগ্রাম প্রতিদিন সেটা উল্লেখ করেনি। সংবাদ প্রকাশে সর্বোচ্চ নিরপেক্ষতা ও বস্তুনিষ্টতা রক্ষা সবসময়ই চট্টগ্রাম প্রতিদিনের প্রথম অগ্রাধিকার। ভবিষ্যতেও এই ধারা বজায় থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!