চট্টগ্রামে মিডিয়া কাপ ফুটবলে চ্যাম্পিয়ন আরটিভি

চট্টগ্রামের টেলিভিশন ক্যামেরা সাংবাদিকদের সংগঠন টিসিজেএ আয়োজিত মিডিয়া কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টিম আরটিভি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৮টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ফাইনালের শিরোপা লড়াইয়ে আরটিভি’র মুখোমুখি হয় সময় টেলিভিশন।

খেলার প্রথমার্ধে সেলিম উল্লাহর একক নৈপূণ্যে করা দূরপাল্লার শটের গোল এবং দ্বিতীয়ার্ধে অধিনায়ক সুবল বড়ুয়ার চমকপ্রদ হেডে ২-০ গোলের ব্যবধানে আরটিভি জয়লাভ করে।

ফাইনাল শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিজেকেএস’র অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন মো. হাকিম আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ফাইনালের শুরু থেকে মাঠে জুড়ে প্রভাব বিস্তার করে সময় টিভি। খেলার প্রথম ৬ মিনিট বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেও কোনো গোলের দেখা পায়নি তারা।

তবে ৬ মিনিট পর থেকেই মাঠের নিয়ন্ত্রণ নিতে শুরু করে টিম আরটিভি। ১১ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে মনিরুল পারভেজের বাড়িয়ে দেওয়া বল নিয়ে ডি-বক্সের বাইরে থেকে শট নেন আরটিভির মিডফিল্ডার সেলিম উল্লাহ। তার বাঁ পায়ের জোরালো শটে ১ গোলের লিড নেয় আরটিভি। সেলিম উল্লাহ’র একক নৈপূণ্যের গোলটি টুর্নামেন্টের সেরা গোল হিসেবে বিবেচিত হয়। বাকি সময় গোল না হলে বিরতিতে যায় দু’দল।

তবে বিরতির পর সময় টিভিকে মাঠে আর কোনো সুযোগ দেয়নি আরটিভির খেলোয়াড়েরা। ২৯ মিনিটে আরটিভির ডিফেন্ডার আব্দুস সাত্তারের ক্রস থেকে ডি- বক্সের ভেতরে লাফিয়ে হেড দিয়ে জালে পাঠায় অধিনায়ক সুবল বড়য়া।

৩৩ মিনিটের মাথায় আরটিভির ডি-বক্সে সময় টিভির খেলোয়াড়কে বিপজ্জনক ট্যাকেল দিলে পেনাল্টি পায় সময় টিভি। তবে সুমন গোস্বামী পেনাল্টি শট থেকে গোল করতে ব্যর্থ হন। খেলার বাকি সময়ে কোনো দলই গোলের দেখা পায়নি।

গ্রুপ পর্বের ম্যাচের মতো ফাইনালেও দেবু—সাত্তার-মিজান ত্রয়ীর শক্তিশালী ডিফেন্স আরটিভির শিরোপা জয়ে ভূমিকা রাখে। মাঠ জুড়ে সেলিম উল্লাহ’র খেলা মন জয় করে উপস্থিত দর্শনার্থীদের।

ফাইনাল খেলায় মাঠ জুড়ে অসাধারণ পারফরম্যান্স করায় ম্যান অব দ্যা ফাইনলের ট্রফি জেতেন আরটিভির ডিফেন্ডার দেবাশীষ বড়ুয়া দেবু। টুর্নামেন্টজুড়ে অসাধারণ খেলায় সময় টিভির ইকবাল ম্যান অব দ্যা টুর্নামেন্ট এবং সেরা গোলরক্ষক নির্বাচিত হন বাংলা টিভির বাবুন পাল।

খেলায় আরটিভি’র দলনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন- সুবল বড়ুয়া (প্রতিদিনের বাংলাদেশ)। এছাড়া আরও খেলেছেন গোলরক্ষক সুজিত চন্দ্র সাহা (দৈনিক বণিক বার্তা), প্লে­-মেকার ও চট্টগ্রাম আবাহনীর সাবেক অধিনায়ক ও ক্রীড়া সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবু, ইমু খান (আরটিভি), সাইফুল মাহমুদ (আরটিভি), রহমান মিজান (চট্টগ্রাম প্রতিদিন), আবদুস সাত্তার (খবরের কাগজ), রাহুল দাশ নয়ন (দৈনিক পূর্বদেশ), মো. সেলিম উল্লাহ (চ্যানেল ২৪), মনিরুল ইসলাম পারভেজ (এটিএন নিউজ), সৌরভ দাস (প্রথম আলো)। দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন আরটিভি’র এমরাউল কায়েস মিঠু, কোচ হিসেবে দৈনিক বণিক বার্তা’র দেবব্রত রায়, মেন্টর হিসেবে দৈনিক কালবেলা’র সাইদুল ইসলাম এবং দলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আরটিভি’র চট্টগ্রামের ইনচার্জ আরিফুল ইসলাম।

৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম খেলায় আরটিভি টিম সময় টিভির সঙ্গে ১-১ গোলে ড্র, ৪ ফেব্রুয়ারি ২য় খেলায় ইন্ডিপেন্ডেন্ট টিভির সঙ্গে ১-০ গোলে জয় এবং ৫ ফেব্রুয়ারি বাংলা টিভি টিমের সঙ্গে গোল শূন্য ড্র করে অপরাজিত দল হিসেবে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে টিম আরটিভি।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!