চট্টগ্রামে করোনায় আরও ১৬ জনের মৃত্যু, সারাদেশে ১৪শ ছুঁই ছুঁই

বিশ্বে ৪ লাখ ৫৬ হাজার ছাড়ালো মৃত্যু

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের ১৬ জন নিয়ে আরও ৪৫ জনের মৃত্যু হলো মহামারী করোনাভাইরাসে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো প্রায় ১৪শ ছুঁই ছুঁই- ১৩৮৮ জনে। একই সাথে বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাড়ে চার লাখ ছাড়িয়েছে। বিশ্বে এ পর্যন্ত (এ রিপোর্ট লেখা পর্যন্ত) করোনায় মৃতের সাংখা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৭৯১ জন। আক্রান্ত হয়েছেন মোট ৮৬ লাখ ২ হাজার ৩৯ জন, এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৫ লাখ ৫২ হাজার ২৪৩ জন।

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২১ জন, চট্টগ্রামে আছেন ১৬ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ২ জন, সিলেটে ১ জন, বরিশালে ১, ময়মনসিংহে ৪ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন মারা গেছেন।

শুক্রবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৫৩৫ জনে। এদিকে আরও ২৭৮১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪২ হাজার ৯৪৫ জন সুস্থ হলেন।

অন্যদিকে, চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪৮ জনের শরীরে মহামারী করোনাভাইরাস শনাক্ত হওয়া নিয়ে আক্রান্তের সংখ্যা এখন ৫৯১১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৭০ জন এবং মারা গেছেন ১৩৬ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!