কর্ণফুলীর হাজী আলিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজে বিজয় উৎসব

চট্টগ্রামের কর্ণফুলীর খোয়াজ নগর এলাকায় হাজী আলিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজে বিজয় উৎসব ও বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। একইসঙ্গে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) সকাল থেকে দিনব্যাপী স্কুল প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী।

অভিভাবকদের উদ্দেশ্যে প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ বলেন, আকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। একটা শিশুকে সঠিক মূল্যায়নে শিক্ষা দেওয়া প্রয়োজন। এ শিশুটিই অর্জিত সঠিক শিক্ষা, কাজ ও অভিজ্ঞতার মাধ্যমে আগামী দিনের ভবিষ্যৎ হবে।

মেয়ে শিশুদের উদ্দেশ্য তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য মেয়েদের শিক্ষার বিকল্প নেই। মেয়েদের ডিগ্রি পর্যন্ত পড়ালেখার পর বিয়ে দেওয়া উচিত।

সমাপনী বক্তব্যে ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ বলেন, হাজী আলিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজকে পাঠদানের অনুমতি দেওয়া জন্য চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ এবং চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলীকে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। স্কুলকে এগিয়ে নিতে আগামীতেও যাতে ওনারা আমাদের সাহায্য সহযোগিতা করেন, সেই আশা ব্যক্ত করছি।

প্রতিযোগিতায় বিজয়ীদের উপহার, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে। একইসঙ্গে ২০২৩ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন স্কুলের প্রধান শিক্ষক অনামিকা পাল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য জকির আহমেদ, আব্দুর নূর মেম্বার, ইলিয়াস হাবীব, সংরক্ষিত মহিলা সদস্য আয়েশা বেগম, নুরতাজ বেগম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!