বাবাকে হত্যাচেষ্টা মামলায় ছেলের ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রামে বাবাকে হত্যাচেষ্টা মামলায় ছেলেকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১ জানুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ছেলের নাম জিকু চৌধুরী (৩৫)। তিনি চট্টগ্রাম নগরীর পাহাড়তলীর দক্ষিণ কাট্টলীর ডা. মুকুল শীলের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর পাহাড়তলী ছদু চৌধুরী রোড উপশম ফার্মেসিতে বাবার সঙ্গে দোকানদারি করতেন জিকু। বেশিরভাগ সময় ক্যাশবাক্স থেকে টাকা চুরি করতেন জিকু। এটি তার বাবা জানতে পারলে দোকান থেকে সরিয়ে দেন তাকে।

এ ঘটনার পর দোকানে এসে বাবাকে এলোপাতাড়ি মারধর করে জখম করেন জিকু চৌধুরী। পরে ক্যাশ বাক্স থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে যান। পরে ভয়ভীতি দেখিয়ে বাবার কাছ থেকে আরও ২০ লাখ টাকার চেক নিয়ে ব্যাংক থেকে টাকা তুলে নেন জিকু চৌধুরী।

পরে বাধ্য হয়ে মুকুল শীল বাদি হয়ে নগরীর পাহাড়তলী থানায় মামলা করেন। পরে তদন্ত শেষে ২০২১ সালের ৮ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০২৩ সালের ২৩ মে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। ৬ জনের সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে জিকু চৌধুরীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। তাকে ৩৮৬ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাস এবং ৩২৫ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে অতিরিক্ত ৬ মাস কারাদণ্ড দেন আদালত। উভয় কারাদণ্ড একসঙ্গে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে।

জিকু চৌধুরী বর্তমানে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!