করোনায় শনাক্ত একটু কমলেও বেড়েছে মৃত্যু

দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে নমুনা পরীক্ষা করানো হয়েছে ৩ হাজার ৯৬ জনের। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩৯০ জন। এক দিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের।

এ নিয়ে দেশে মোট সংক্রামিত হয়েছেন ৩ হাজার ৭৭২ জন। মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১২০ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। বুধবার পর্যন্ত মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৯২জন।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানী মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের সকলের বয়স ২১ থেকে ৬০ বছরের মধ্যে। এদের মধ্যে জন ৭ পুরুষ, ৩ জন মহিলা।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে আজ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৩২৭ জন । আইসোলেশনে আছে ১৫০ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে মোট করোনায় আক্রান্ত হয় ৪ জন। এ পর্যন্ত আক্রান্ত রয়েছে ৪ জন। চট্টগ্রামে এক শিশু, দুই বৃদ্ধ ও দুই নারীসহ মোট পাঁচজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

গত ২৭ দিনে চট্টগ্রামে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৭২০টি। এতে মোট আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৭৫ জন। এর মধ্যে চট্টগ্রাম জেলার ৪০, লক্ষ্মীপুরে ২৬, নোয়াখালী ৪, বান্দরবানে ৩ ও ফেনীতে ২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা ২৫ লাখ ৬৫ হাজার ছাড়িয়েছে। করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ১ লাখ ৭৭ হাজারের বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ। যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে সাড়ে ২৫ হাজার। মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬১ জনের। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৮ লাখ ১৯ হাজারের বেশি মানুষ। মারা গেছে প্রায় ৪৫ হাজার ৫০০। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২ হাজার ৯৭৩ জন।

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!