করোনায় আবার ৪২ জনের মৃত্যু, চট্টগ্রামেও ৮

২৪ ঘণ্টায় শনাক্ত ২৭৩৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় আবারও ৪২ জনের মৃত্যু হলো করোনাভাইরাসের প্রকোপে। এর আগেরদিনও (৭ জুন) করোনায় সমানসংখ্যক মৃত্যু হয়েছিল। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ২৫ জন। এছাড়া আগেরদিনের মতো আবারও আটজনের মৃত্যু হলো চট্টগ্রাম বিভাগে। পাশাপাশি সিলেটে একজন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে দুজন, বরিশালে দুজন, রংপুরে একজন এবং ময়মনসিংহে দুজন মারা গেছেন।

সোমবার (৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪২ জনের প্রাণহানি হয়েছে। এটিই করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গতকালও (রোববার) এই সর্বোচ্চ সংখ্যক ব্যক্তির মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৩০ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন আরো দুই হাজার ৭৩৫ জন। শনাক্তের হার ২১ দশমিক ১৩ শতাংশ। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮ হাজার ৫০৪ জনে।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, মৃত ৪২ জনের মধ্যে ৩৩ পুরুষ এবং নয়জন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের তিনজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের চারজন, ৮১ থেকে ৯০ বছরের দুজন এবং নব্বই ঊর্ধ্ব দুজন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৬১টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৪টি। সব মিলিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৬৫৭ জন। সব মিলিয়ে সুস্থ হলেন ১৪ হাজার ৫৬০ জন।

এখন পর্যন্ত শনাক্ত হওয়া করোনায় আক্রান্তদের মধ্যে পুরুষ ৭১ শতাংশ এবং নারী ২৯ শতাংশ। আর মহামারী এই ভাইরাসে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৭৭ শতাংশ এবং নারী ২৩ শতাংশ।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!