এবার পটিয়া ও খুলশীর ওসিকে বদলির সুপারিশ ইসির

নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদলির তালিকায় যোগ হতে যাচ্ছে চট্টগ্রামের আরও দুজনের নাম। নির্বাচন কমিশন থেকে চট্টগ্রামের দু’জনসহ চার ওসি বদলির জন্য সুপারিশ পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও আইজিপির কাছে। যদিও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে জননিরাপত্তা বিভাগ ও আইজিপি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশনের উপ-সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রামের দু’জনসহ চার ওসি বদলির সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। এ বিজ্ঞপ্তির অনুলিপি দেওয়া হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও আইজিপি বরাবরে। তবে তারা এখনও কোনো সিদ্ধান্ত জানাননি।

বদলির সুপারিশপ্রাপ্ত দুই ওসি হলেন সিএমপির খুলশি থানার ওসি রুবেল হাওলাদার ও জেলা পুলিশের পটিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন। তবে এই দুই ওসির নতুন কর্মস্থল কোথায় তা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নিম্নবর্ণিত ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মেট্রোপলিটন এলাকা ও জেলা বাইরে বদলি করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।’

এর আগে সিএমপি পাঁচ থানাসহ ছয় উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তাও বদলি করা হয়েছে। গত ৭ ডিসেম্বর পুলিশ হেডকোয়ার্টার্সের এডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

সিএমপির পাঁচ থানার মধ্যে চকবাজারের ওসি মন্জুর কাদের মজুমদারকে বন্দর থানায়, বন্দরের ওসি সঞ্জয় কুমার সিনহাকে বায়েজিদ বোস্তামী থানায়, বায়েজিদ বোস্তামী থানার ওসি ফেরদৌস জাহানকে সদরঘাট থানায়, সদরঘাটের ওসি গোলাম রাব্বানীকে আকবরশাহ থানায় এবং আকবরশাহ থানার ওসি ওয়ালী উদ্দিন আকবরকে নগরীর চকবাজার থানায় বদলি করা হয়।

উপজেলার ছয়জনের মধ্যে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুনকে জোরারগঞ্জ থানায় বদলি করা হয়েছে। জোরারগঞ্জ থানার ওসি জাহিদ হোসেনকে রাউজান থানায় পদায়ন করা হয়।

বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিনকে সীতাকুণ্ড থানায়, মিরসরাইয়ের ওসি মো. কবির হোসেনকে সন্দ্বীপ থানায় এবং সন্দ্বীপ থানার ওসি মো. সহিদুল ইসলামকে মিরসরাই থানায় বদলি করা হয়।

এদিকে মাসে কোটি টাকার চাঁদাবাজি নিয়ে সারা দেশে আলোচনায় আসা সীতাকুণ্ডের ওসি তোফায়েল আহমেদকে বাঁশখালী থানায় বদলি করা হয়।

এছাড়া কক্সবাজারের ঈদগাঁও থানার ওসি মো. গোলাম কবিরকে কুতুবদিয়া থানায় পদায়ন করা হয়।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!