চট্টগ্রামে ২৫ এতিম শিক্ষার্থী পেল খাদ্যদ্রব্য ও অর্থসহায়তা

চট্টগ্রামের ২৫ জন এতিম শিশুকে প্রকল্পের আওতায় খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গ্লোবাল ওয়ান।

বিশ্বব্যাপী ২২ হাজার এতিম শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা দিচ্ছে গ্লোবান ওয়ান। এরই ধারাবাহিকতায় অরফান সাপেট প্রজেক্ট ইন বাংলাদেশ শীষক প্রকল্পের মাধ্যমে চট্টগ্রামে এই প্রকল্পের আর্থিক পৃষ্ঠপোষকতা করছে দেশীয় ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম।

মঙ্গলবার (১২ ডিসেম্বর ) এসব শিশুর মাঝে খাদ্য, শিক্ষাসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়। এই ২৫ জন শিশুর মধ্যে ১৪ জন মিরসরাই ও ১১ জন সীতাকুণ্ডের বাসিন্দা।

সকাল ১০ টায় মিরসরাই পৌরসভা কার্যালয়ে সহায়তা বিতরণের সময় উপস্থিত ছিলেন পৌরসভা মেয়র গিয়াস উদ্দিন, গ্লোবাল ওয়ান বাংলাদেশ কান্ট্রি অফিসের হেড অব এক্সটার্নাল রিলেশন্স অ্যান্ড কমিউনিকেশন্স মোসা. তানজিনা আক্তার।

আরও উপস্থিত ছিলেন বিএসআরএম প্রতিনিধি আরিফুল ইসলামসহ দৈনিক প্রতিদিনের বাংলাদেশের প্রতিবেদক আবু রায়হান তানিন।

এ সময় বাংলাদেশ কান্ট্রি অফিসের হেড অব এক্সটার্নাল রিলেশন্স অ্যান্ড কমিউনিকেশন্স তানজিনা আক্তার বলেন, ‘মূলত এতিম শিশুদের শিক্ষার ক্ষেত্রে প্রতিবন্ধকতা দূর করতে আমরা অরফান সাপোর্ট প্রোজেক্ট ইন বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন করছি। বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের এতিম শিক্ষার্থী নিয়ে আমরা কাজ করি। এর আওতায় আমরা চার থেকে ১২ বছর বয়সী এতিম শিক্ষার্থীদের বাছাই করি। পরে তাদের শিক্ষার ক্ষেত্রে ধারাবাহিকভাবে সহযোগিতা করি। চট্টগ্রামের দুই উপজেলায় এই ২৫ জন শিশুর জীবনকে সুন্দর করতে বিএসআরএমের সঙ্গে আমাদের পথ চলা দুই বছর পূর্ণ হল।’

তিনি বলেন, ‘বিএসআরএমের সহযোগিতায় গ্লোবাল ওয়ান এই এলাকার অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়ন ও জীবনের গতিশীলতা বৃদ্ধির মাধ্যমে সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার জন্য ধারাবাহিকভাবে কাজ করবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!