এবার জঙ্গি কিলিং মিশনে খুন হল পুজারী : এসপি’র স্ত্রী হত্যাকান্ডের সাথে অনেকটা মিল

রাজীব সেন প্রিন্স, বিশেষ প্রতিনিধি ::

 

দেশের আলোচিত ও সাহসি পুলিশ কর্মকর্তা বাবুল আকতারের স্ত্রী খুনের ৩ দিন না যেতেই এবং জঙ্গিদের কিলিং মিশনের শিকার হলেন ঝিনাইদহের করাতিপাড়ার গাঙ্গুলি নলডাঙ্গা মন্দিরের পুজারী অনন্ত গোপাল গাঙ্গুলি।

 

আজ মঙ্গলবার সকালে মহিষাডাঙ্গা গ্রামের একটি মাঠ থেকে তার লাgghশ উদ্ধার পুলিশ। রাতের কোন এক সময়ে জঙ্গিরা এ পুজারীকে নির্জন স্থানে গলা কেটে হত্যা করে লাশ মাঠে ফেলে গেছে এমন ধারণা করছে কেউ কেউ। নিহত পুরোহিতের আনুমানিক ৭০ বছর বলে স্থানীয়দের সূত্রে জানা গেছে।

 

 

তবে সহকারী পুলিশ সুপার গোপীনাথ কানজিলাল বলেছেন, গত রোববার এসপি’র স্ত্রী হত্যা আর এ হত্যাকান্ডের মধ্যে অনেকখানি মিল পাওয়া গেছে। তিনি বলেন, মোটর সাইকেলে করে আসা তিন ব্যক্তি পুরোহিতের ওপর হামলা করে। তারা প্রথমে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে। পরে জবাই করে হত্যার পর মোটর সাইকেলে করে চলে যায়।

নিহত পুরোহিতের তিন মেয়ে ও দুই ছেলে। তিন মেয়ের বিয়ে হয়ে গেছে। দুই ছেলের একজন স্থানীয় স্কুলের শিক্ষক ও আরেকজন ক্ষুদ্র ব্যবসায়ী।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, সকালে করাতিপাড়ার বাড়ি থেকে সাইকেলে করে মন্দিরে যাওয়ার সময় তার ওপর হামলা করা হয়। পুলিশ ঘটনাস্থলে গেছে। সাম্প্রতিক বিভিন্ন হত্যাকাণ্ডের সঙ্গে এ ঘটনার মিল থাকতে পারে বলে তিনি জানান। ঘটনা দেখে মনে হচ্ছে জঙ্গিরা এর সঙ্গে জড়িত থাকতে পারে বলে জানান তিনি।

 

গত রোববার চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানমকে গুলি করে হত্যা করে মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা। ওই দিনই নাটোরে খ্রিষ্ট ধর্মাবলম্বী ক্ষুদ্র ব্যবসায়ী সুনীল গোমেজকে নিজ দোকানে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। তাঁকে হত্যার কয়েক ঘণ্টার মধ্যে দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

 

জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স’ আইএসের সংবাদ সংস্থা আমাকের বরাত দিয়ে এক টুইটার বার্তায় এ খবর প্রচার করেছে। একই বার্তায় গত মাসে বান্দরবানে একজন বৌদ্ধ ভিক্ষুকে হত্যার দায়ও স্বীকার করেছে আইএস।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!