আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলি, গুলিবিদ্ধ ১৩ রোহিঙ্গা

কক্সবাজারের টেকনাফে আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ১৩ রোহিঙ্গা। সোমবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় নয়াপাড়া শিবিরের ই ও সি ব্লক এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ রোহিঙ্গারা হলেন ই ব্লকের শওকত (১৯), মো. হাসান (২৮), জিয়াবুল (১২), সি ব্লকের বশির আহমেদ (৩২), মো. হোসেন (২৩), ফারুক (৮), জুবায়ের (১৮), বি ব্লকের আবুল হোসেন (২২) ও আব্দুল গণি (২৪)। আহত ৯ জনের নাম পাওয়া গেলেও বাকি ৪ জনের নামপরিচয় জানা যায় নি।
গুলিবিদ্ধ ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং বাকি ৪ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

শরণার্থী শিবিরের সাধারণ রোহিঙ্গা ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে জকির ও আমান উল্লাহর নেতৃত্বে একদল ডাকাত ই ব্লকের কাপড় ব্যবসায়ী নুর নবীর কাছে চাঁদা দাবি করতে এলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এ সময় সাধারণ রোহিঙ্গারা ডাকাত দলকে ঘেরাও করে ফেলে। এক পর্যায়ে জকির গ্রুপের প্রতিপক্ষ সালমান শাহ গ্রুপ ও খাইরুল গ্রুপ সাধারণ রোহিঙ্গাদের সঙ্গে যোগ দেয়। অবস্থা বেগতিক দেখে জকির গ্রুপ এলোপাতাড়ি গুলি করতে থাকে। এ সময় তারা ৪০-৫০ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে ১৩ জন রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা প্রদীপ কুমার দাশ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!