আইসিইউ অ্যাম্বুলেন্সে ঢাকার পথে স্ত্রীসহ রানা দাশ গুপ্ত

দেখভাল করছেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

স্ত্রীসহ করোনাভাইরাসে আক্রান্তে এডভোকেট রানা দাশ গুপ্তকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ব্যবস্থাপনায় আইসিইউ অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। রানা দাশ গুপ্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক।

করোনা শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার (১৮ জুন) সকালে রানা দাশ গুপ্ত ও তার স্ত্রী রীতা দাশগুপ্ত চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল মেডিকেল সেন্টারে ভর্তি হন। তবে তাদের অবস্থা স্থিতিশীল থাকলেও সরকারের শীর্ষ পর্যায়ের নির্দেশে দুজনকেই উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার রাত ৮টার দিকে নগরীর ওআর নিজাম রোডের মেডিকেল সেন্টার থেকে স্ত্রীসহ রানা দাশ গুপ্তকে নিয়ে আইসিইউ অ্যাম্বুলেন্সটি ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে।

প্রথম পছন্দ হিসেবে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল ও স্কয়ার হাসপাতাল থাকলেও সেখানে শয্যা খালি না থাকায় দুজনকেই আপাতত ভর্তি করা হবে রাজধানীর হাজারীবাগের সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘উন্নত চিকিৎসায় রানা আংকেলকে আপাতত সিকদার হাসপাতালে ভর্তি করানো হবে। যদি প্রয়োজন হয়, তাকে সিএমএইচে হস্তান্তর করা হবে। এ বিষয়ে সব ধরনের সাপোর্ট দেওয়া হবে রানা দাশগুপ্তকে।’

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘পাঁচদিন আগে থেকে রানা দাশগুপ্তের জ্বর, হালকা খুসখুসে কাশি ও সামান্য গলা ব্যথার মতন উপসর্গ ছিল। তিনি প্রথমে ভেবেছিলেন সাধারণ ফ্লু হবে। বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন। দুই দিন আগে ইমপেরিয়াল হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। বুধবার রাত ১২টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন সস্ত্রীক তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। তবে ওনার স্ত্রী’র কোনো উপসর্গ নেই। এখন যেহেতু করোনা পজিটিভ এসেছে, তার ওপর জ্বর আছে সেজন্য রানা দাশগুপ্তকে হাসপাতালে ভর্তি করানো হবে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!