আক্রান্ত
১০১৮০
সুস্থ
১২১৬
মৃত্যু
১৯৫

চট্টগ্রামে করোনা চিকিৎসা হবে ইমপেরিয়াল ও ইউএসটিসিতে

‘ডেডিকেটেড হাসপাতাল’ ঘোষণা

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রামে আশঙ্কাজনক হারে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় দুটি বেসরকারি হাসপাতালকে করোনা চিকিৎসায় ‘ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’ হিসেবে ঘোষণা করেছে সরকার। দুটিই নগরীর ফয়’স লেক এলাকায় অবস্থিত। এর একটি ইমপেরিয়াল হাসপাতাল এবং অপরটি ইউএসটিসি পরিচালনাধীন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল।

মঙ্গলবার (২৬ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এই দুটি হাসপাতালকে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল ঘোষণা করা হয়।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরকে লেখা চিঠিতে বলা হয়েছে, ‘চট্টগ্রাম মহানগরস্থ ইমপেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড কোভিড ১৯ হাসপাতাল হিসেবে গ্রহণ ও পরিচালনার কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ ক্রমে অনুরোধ করা হলো।’

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে ইম্পোরিয়াল ও বঙ্গবন্ধু মেমোরিয়ল হাসপাতাল আমরা করোনা চিকিৎসায় পরিচালনার দায়িত্ব নিচ্ছি। বুধবার (২৭ মে) সবাই বসে বিস্তারিত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের চিকিৎসায় বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড করার প্রস্তাবনা স্বাধীনতা চিকিৎসক পরিষদের প্রস্তাবনায় ছিল। যা নিয়ে ইতোপূর্বে চট্টগ্রাম প্রতিদিন প্রতিবেদন প্রকাশ করেছিল। ইম্পেরিয়াল চট্টগ্রামের প্রশাসনের অনুরোধ ফিরিয়ে দিয়েছিল। অবশেষে মন্ত্রণালয়ের নির্দেশে করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে হাসপাতালটি।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm