নারী ও শিশু নির্যাতন মামলার পলাতক আসামী মাদক সম্রাট হোসেন মুন্সি গ্রেফতার

প্রতিদিন রিপোর্ট :

নারী ও  শিশু নির্যাতন মামলার পলাতক আসামী বরগুনা জেলার তালতালী থানার মালি পাড়ার মৃত ছৈয়জুদ্দিন মুন্সির ছেলে হোসেন মুন্সি (৩৮)কে গ্রেফতার করেছে ইপিজেড থানা পুলিশ। হোসেন মুন্সি এলাকায় মাদক সম্রাট নামে পরিচিত।

 

গতকাল মঙ্গলবার রাতে চট্টগ্রাম ইপিজেড থানার এ.এস.আই মাহবুব ও এ.এস.আই আবু তৈয়বের অভিযানে নগরীর বন্দটিলার কাঁচা বাজার থেকে গ্রেফতার হয় হোসেন মুন্সি।

থানা সূত্রে জানায়, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে হোসেন মুন্সি দীর্ঘদিন পলাতক থাকার পর চট্টগ্রামে আত্মগোপন করার উদ্দেশ্যে আসছে। এমন খবরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

জানা যায়, হোসেন মুন্সিকে সি,আ100র মামলা নং ১৩৪/১৬, এবং নারী ও শিশু নির্যাতন মামলা বরগুনা ৩০ এর (ক) ধারায় গ্রেফতার করা হয়। তালতলী থানার স্বঘোষিত দারোগা খ্যাত রেন্ট এ কার ড্রাইভার মোঃ হোসেন মুন্সি তার ২য় স্ত্রী তালতলী থানার জাকির তবক গ্রামের মোঃ ইউনুছ আলীর কন্যা হীরামনি (২৩) এর সাথে গত ৮ বৎসর আগে বিবাহ হয়।

 

বিবাহের পর হইতে হোসেন মুন্সি হীরা মনিকে বিভিন্ন অজুহাতে বড় অংকের যৌতুক দাবী করে। হিরা মনির বাবা গত দু’বৎসর পূর্বে নগদ ২ লক্ষ টাকা ব্যবসা করার উদ্দেশ্যে দেয়। উল্লেখ্য যে, হোসেন মুন্সির বিরুদ্ধে বরগুনা জেলার তালতলী থানায় মাদক পাচারে মামলা রয়েছে। নারী ও যৌতুক লোভী, জুয়াখোর হোসেন মুন্সি সেই টাকা অপচয় করার পরে হীরা মনির পরিবার বাধ্য হয়ে আবারো হোসেন মুন্সির হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেয়।

 

এর দু’বৎসর পরে হীরা মনিকে হোসেন মুন্সি ৩ লক্ষ টাকার জন্য নানা রকম চাপ প্রয়োগ ও অমানষিক নির্যাতন করতে থাকে। এক পযার্য়ে হীরা মনি চট্টগ্রামের বড় ভাইয়ের কাছে আশ্রয় নেয়। চট্টগ্রামের স্থানীয়ভাবে সালিশী মীমাংসায় মুচলেকা দিয়ে হোসেন মুন্সি তার স্ত্রী হীরা মনিকে তার ভাইয়ের কাছ থেকে নিয়ে যায়। ঘটনার দিন হীরা মনিকে চার হাত পা বেঁধে অমানষিক নির্যাতন ও মারধর করে। নির্মম নির্যাতনের পরে হীরা মনির গলায় উড়না পেচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখে হত্যা করার চেষ্টা করে।

 

হীরা মনির ৬ বছরের মেয়ে খুকু মনির চিৎকারে আশ পাশের লোক এসে হীরা মনিকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে প্রেরণ করেন। বর্তমান উন্নত চিকিৎসার জন্য হীরা মনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হোসেন মুন্সি গ্রেফতারের পর হতে হীরা মনির পরিবারকে মামলা তুলে নেয়ার জন্য নানা প্রকার প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে।  হীরা মনি ও তার অসহায় পরিবার ভীত সম্ভ্রস্থ অবস্থায় রয়েছেন।

 

রিপোর্ট : আমিনুল হক শাহীন

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!