৯৯৯-এ ৫৮ লাখ গ্রাহককে সেবা দিয়েছে পুলিশ

দুই বছরে পুলিশের হটলাইন-৯৯৯ এ জনগণের নানা সমস্যা ও সেবা বিষয়ে দুই কোটি কল পেয়েছি। এদের মধ্যে ৫৮ লাখ গ্রাহককে সেবা দেওয়া হয়েছে। সেবা প্রার্থীদের সুবিধার্থে কল সেন্টারে একশ’ কল ট্রেকার নিয়োজিত আছে। এর মধ্যে আরও ৫০০ কল ট্রেকার নিয়োগ দেওয়া হয়েছে। ৯৯৯-এ ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা চলমান রয়েছে। ইতোমধ্যে ৯৯৯-এ গ্রাহক সেবা জনগণের কাছে প্রশংসিত হয়েছে দাবি করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে এই প্রথম বন্দরনগরী চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় পুলিশের নিজস্ব ব্যাংকের শাখা উদ্বোধনী অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।

পুলিশের সফলতা প্রসঙ্গে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, গত ২০১৩-১৪ সালে জঙ্গি হামলা শিকার হয়ে ১৭ জন সাহসী পুলিশ সদস্য জীবন দিয়েছেন। নির্বীক সাহসী পুলিশের কারণে জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের সফলতা প্রশংসনীয়। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এই ধারা অব্যাহত থাকবে।
এসময় বন্দর পতেঙ্গা আসনের সংসদ সদস্য এমএ লতিফ, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খোন্দকার গোলাম ফারুখ, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মসিউল হক, চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের সভাপতি মাহাবুবুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে পুলিশের নিজস্ব একটি ব্যাংক প্রতিষ্ঠা করতে প্রস্তাবনার সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পুলিশ সদস্যেদের কাছ থেকে স্বেচ্ছায় প্রায় ৪০০ কোটি টাকা প্রারম্ভিক মূলধন সংগ্রহ করা হয়। ২০১৯ সালে ১১ সেপ্টেম্বর সর্বপ্রথম পুলিশ হেড কোয়ার্টার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম ও গুলশান কমিউনিটি ব্যাংক বাংলাদেশ নিমিটেডের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা, গুলশান, মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, গাজীপুর, শ্রীপুর মাওলানা, নারায়নগঞ্জে পঞ্চবটি ও হবিগঞ্জে নোয়াপাড়ায় কমিউনিটি ব্যাংকের মোট ৬টি শাখা রয়েছে।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!