৩ ঘণ্টা গাড়ি চলেনি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে, প্রভাব পড়েনি নৌপথেও

রাঙামাটি জেলার লংগদুতে নিজ বিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত প্রধান শিক্ষকের যাবজ্জীবন সাজা বহাল ও চাকরি হতে বরখাস্তের দাবিতে রাঙামাটিতে ৩ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করেছে ইউপিডিএফ সমর্থিত দুই নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

অবরোধের কারণে বুধবার (৩০ আগস্ট) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টা রাঙামাটি জেলার বিভিন্ন সড়কে যানবাহন চলাচল করেনি। অবরোধের কারণে তিন ঘণ্টা রাঙামাটি শহর থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে কোনো যানবাহন ছেড়ে না গেলেও রাঙামাটি-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। সড়কের পাশাপাশি নৌপথে অবরোধ দেয়া হলেও সকল নৌযান ছেড়ে গেছে আগের নিয়মেই। অবরোধে জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে হিল উইমেন্স ফেডারেশন জানিয়েছে, অবরোধ কর্মসূচি সফল করতে বুধবার সকাল ৬টা থেকে জেলার কাউখালী সদর, ঘাগড়া, বেতবুনিয়া; বাঘাইছড়ির সাজেক, বাঘাইহাট, মাচালং, উজোবাজার; নানিয়ারচর উপজেলার নানিয়ারচর সদর, টিএন্ডটি, বেতছড়ি, ঘিলাছড়ি, ১৮ মাইল; রাঙামাটি সদরের কুতুকছড়ি, সাপছড়িসহ বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য নারী সংঘের নেতাকর্মী-সমর্থকরা।

হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা সভাপতি রিমি চাকমা বলেন, ‘সড়ক ও নৌপথ অবরোধের মাধ্যমে আমরা সরকার ও প্রশাসনকে বার্তা দিতে চাই যদি অবিলম্বে আব্দুর রহিমের জামিন বাতিল ও যাবজ্জীবন সাজা বহালসহ বিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কার করা না হয় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা আরো বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবো। একজন ধর্ষকের বিদ্যালয়ে শিক্ষকতা করার কোন নৈতিক অধিকার নেই।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!