হারানো শিশু ২ মাস পর ফিরে পেল বাবা-মায়ের কোল

নিখোঁজের প্রায় দুই মাস পর শিশু ফাতেমা ফিরে গেল তার পরিবারের কাছে। বুধবার (১৪ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের জেলা ও দায়রা জজ বিচারকের অনুমতি পাওয়ার পর তাকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়। হারানো মেয়েকে ফিরে পেয়ে তার বাবা-মা ভেসে যান আনন্দ অশ্রুতে।

গত ২০ আগস্ট লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার আলেকজান্ডারের একটি পাবলিক টয়লেটের পাশে ১০ বছরের শিশুকে কান্নাকাটি করতে দেখে স্থানীয় বাসিন্দারা পুলিশকে খবর দেয়। সেখান থেকে তাকে উদ্ধার করার পর পরে আদালতের নির্দেশে ওই শিশুকে নোয়াখালীর সরকারি শিশু পরিবারে (বালিকা) রাখা হয়।

শিশু পরিবারের হেফাজতে থাকা অবস্থায় ফাতেমা তার বাড়ি চট্টগ্রামের সীতাকুন্ডের ভাটিয়ারী বলে জানায়। পরে সীতাকুন্ডের সমাজসেবা কর্মকর্তা ও স্থানীয় ইউপি সদস্যের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে শিশুটির পরিচয় নিশ্চিত হওয়া যায়।

এরপর প্রবেশন অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমানের মাধ্যমে বুধবার (১৪ অক্টোবর) সকালে শিশুটির পিতা-মাতা তাদের জিম্মায় শিশুটিকে নিতে আদালতে আবেদন করলে সেটি মঞ্জুর করা হয়।

বুধবার দুপুরে শিশুটিকে তার বাবা নুর কবির ও মা জান্নাতুল ফেরদৌসের কাছে হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, শিশুটির দাদা তোফাজ্জল হোসেন, স্থানীয় ইউপি সদস্য ফরহাদ হোসাইন, নোয়াখালীর সরকারি শিশু পরিবারের (বালিকা) সহকারী তত্ত্বাবধায়ক শফিক উদ্দিন ভুঁইয়া ও প্রবেশন অফিসার মুহাম্মদ মাহবুবুর রহমান।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!