হঠাৎ চট্টগ্রামের দুই ওসি বদলি কুমিল্লা-নোয়াখালীতে, কারণ ‘প্রশাসনিক’

চট্টগ্রাম জেলার দুই থানার ওসিকে একযোগে বদলি করা হল নোয়াখালী ও কুমিল্লা জেলায়। এই দুই ওসি হলেন চট্টগ্রামের বোয়ালখালী থানার ওসি আবদুর রাজ্জাক এবং লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান। এর মধ্যে রাজ্জাককে কুমিল্লায় এবং আতিকুরকে নোয়াখালী জেলায় বদলি করা হয়েছে।

বদলির কারণ ‘প্রশাসনিক’ বলে উল্লেখ করা হয়েছে। তবে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, এটা ‘শাস্তিমূলক’ বদলি। তবে কী কারণে এমন ‘শাস্তি’— সেটা ওই সূত্র জানাতে চাননি।

শনিবার (১৫ জুলাই) চট্টগ্রাম রেঞ্জের নবনিযুক্ত ডিআইজি নুরেআলম মিনা স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়েছে।

এই আদেশ অবিলম্বে কার্যকর হবে উল্লেখ করে ওই আদেশে বলা হয়, ‘নিম্নবর্ণিত পুলিশ পরিদর্শকদ্বয়কে উল্লেখিত জেলায় প্রশাসনিক কারণে বদলি করা হলো।’

গত বছরের ১৬ জানুয়ারি চট্টগ্রামের লোহাগাড়া থানায় ওসি হিসেবে যোগ দেন আতিকুর রহমান। যোগদানের তিন মাস পর তিনি চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত হন। দেড় বছরের মাথায় এবার তাকে লোহাগাড়া ছাড়তে হচ্ছে। তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শিওলা এলাকায় হলেও তার নতুন কর্মস্থল হতে যাচ্ছে নোয়াখালী জেলায়।

অন্যদিকে গত বছরের ২৬ জুন বোয়ালখালী থানার ওসি হিসেবে যোগ দেন হাটহাজারী সার্কেল অফিসের পরিদর্শক আবদুর রাজ্জাক। এক বছরের মাথায় তাকেও বোয়ালখালী থানা ছাড়তে হচ্ছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!