স্বামী-স্ত্রী দুজনেই চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান

দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন চট্টগ্রামের নারীনেত্রী এডভোকেট জিনাত সোহানা চৌধুরী এবং তার স্বামী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা শিল্পপতি মোহাম্মদ ইমরান।

স্বামী-স্ত্রী দুজনেই চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান 1

শনিবার (১৮ নভেম্বর) স্বামী ও স্ত্রী দুজনেই এ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-৮ আসনটি শ্রীপুর-খরনদ্বীপ ইউনিয়ন ছাড়া পুরো বোয়ালখালী উপজেলা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড ৩, ৪, ৫, ৬ ও ৭ নিয়ে গঠিত। গত ২৭ এপ্রিল অনুষ্ঠিত উপনির্বাচনে আসনটি থেকে সাংসদ নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা নোমান আল মাহমুদ।

এডভোকেট জিনাত সোহানা চৌধুরী সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক। এছাড়া তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সদস্য।

স্কুলজীবন থেকে ছাত্র রাজনীতির সাথে জড়িত জিনাত সোহানা বিভিন্ন মাদ্রাসা ও শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে জঙ্গিবাদ ও মাদকবিরোধী প্রচারণা চালিয়ে আলোচিত হন।

তিনি চট্টগ্রাম চেম্বার অফ কমার্স ও উইমেন্স চেম্বার এন্ড কমার্সের সদস্য। এর পাশাপাশি ফারমিন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান হিসেবে পোশাক পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সদস্য হিসেবে রয়েছেন।

অন্যদিকে জিনাত সোহানা চৌধুরীর স্বামী মোহাম্মদ ইমরানও চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন। ইমরান মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সভাপতি। এর আগে দীর্ঘ সময় তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

ফারমিন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি শিল্পপতি মোহাম্মদ ইমরান এলাকায় নিজস্ব অর্থায়নে ৩৫০টিরও বেশি সেমিপাকা ও পাকাঘর নির্মাণ করেন। এলাকায় তিনি বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সহায়তা ছাড়াও বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন।

আওয়ামী লীগের দুঃসময়ের কর্মী ইমরান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকও ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!