সিনহা হত্যা—৪ আসামির আরও ১০ দিনের রিমান্ড চায় র‌্যাব, বুধবার শুনানি

মেজর সিনহা হত্যা মামলায় জেলে থাকা ৪ আসামির আবারও ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছেন মামলার তদন্তকারি কর্মকর্তা র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জামিল আহমদ। আগামী বুধবার (১২ আগাস্ট) রিমান্ড আবেদন শুনানির জন্য দিন ধার্য্য করেছেন টেকনাফের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (আদালত নম্বর-৩) এর বিজ্ঞ বিচারক।

বিষয়টি কক্সবাজারের কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশ (পিপিএম) নিশ্চিত করেছেন।

যাদের রিমান্ড চাওয়া হয়েছে তারা হলো- পুলিশের বহিস্কৃত কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। এই ৪ জন আসামিকে কক্সবাজার জেলা কারাগার ফটকে গত ৮ ও ৯ আগস্ট পর পর ২দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ড নিয়ে তারা গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ায় তাদের আরও ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়।

এর আগে গত ৬ আগস্ট আদালত থেকে রিমান্ডের আদেশ পাওয়া এই মামলার অপর ৩ আসামি যথাক্রমে বরখাস্ত হওয়া টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দলাল রক্ষিতকে রিমান্ডের জন্য এখনও তদন্তকারী কর্মকর্তার হেফাজতে নেওয়া হয়নি বলে জানিয়েছেন কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন।

গত ৩১ জুলাই খুন হওয়া মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদি হয়ে ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী, এসআই নন্দ লাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়াসহ ৯ জনকে আসামি করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ৫ আগস্ট সকালে এই হত্যা মামলাটি দায়ের করেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!