লোভে পাপ—৫ হাজার টাকার জন্য ৮ মাসের শিশু অপহরণ, ৯শ’ টাকায় বিক্রি

চট্টগ্রামের কোতোয়ালী থেকে প্রায় ৬ মাস আগে অপহৃত ৮ মাস বয়সের এক শিশুকে সিলেট থেকে উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনায় এক নারীসহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গত বছরের ১২ ডিসেম্বর শিশুটিকে অপহরণ করা হয়েছিল।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন জানান, পূর্ব পরিচয়ের সূত্র ধরে সুলতানা বেগম সুমি (২৬) নামে এক মহিলা কোতোয়ালী থানাধীন স্টেশন রোডে জনৈকা তসলিমা ঝর্ণার বাসায় আসা যাওয়া করতো। সে সূত্রে গত বছরের ১২ ডিসেম্বর ঝর্ণার বাসায় যায় সুমি।

সেখানে সে ঝর্ণার ৮ মাস বয়সী শিশু ফারহানকে কোলে নিয়ে আদর করতে থাকে। একসময় ঝর্ণার কাজের ব্যস্ততায় চোখের পলকেই ফারহানকে নিয়ে পালিয়ে যায় শিশু।

অপহরণকারী সুমি শিশুটিকে ৫ হাজার টাকায় বিক্রি করে দেওয়ার কথা থাকলেও শিশুটিকে সে বিক্রি করে মাত্র ৯০০ টাকায়। এদিকে কোলের সন্তানকে না পেয়ে দিশেহারা হয়ে পড়ে মা-বাবা। সম্ভাব্য আশপাশের স্থানে খোঁজাখুঁজি করেও শিশু মো. ফারহানের কোনো সন্ধান মিলেনি।

এ ঘটনায় ফারহানের বাবা কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। কোতোয়ালী থানা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রটি সিলেটের হবিগঞ্জে অবস্থান করছে বলে খবর পায়।

খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ সিলেটের হবিগঞ্জ জেলার বাহুবল থানা এলাকায় অভিযান চালিয়ে অপহৃত শিশু ফারহানকে উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় অপহরণকারী সুলতানা বেগম সুমি ও মোহাম্মদ ইসমাইল (৩৫) নামে দুজনকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, চট্টগ্রাম এসে পুলিশের টিম মায়ের কোলে তুলে দেয় উদ্ধার করা শিশুকে। গ্রেপ্তারকৃত আসামিদের মঙ্গলবার (১জুন) আদালতে তোলা হবে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!