রামুর গর্জনিয়ায় কাঠ চাপা পড়ে ১ তরুণ নিহত

রামুর গর্জনিয়ায় কাঠ চাপা পড়ে ১ তরুণ নিহত 1মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি ঃ রামুর দূর্গম গর্জনিয়া ইউনিয়নের বেলতলী এলাকায় কাঠ চাপা পড়ে এক তরুণের করুণ মৃত্যু হয়েছে। ৮ অক্টোবর রবিবার দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তরুণ ইউনিয়নের মাঝির কাটা গ্রামের নজির হোসেনের ছেলে মো.রফিকুল ইসলাম বলে জনা যায়। স্থানীয় ওয়ার্ড মে¤॥^ার কামাল উদ্দিন জানান, রফিক বাঁঘখালী রেঞ্জের আওতাধিন গিলাতলী বনবিট এলাকার রিজার্ভ বনাঞ্চাল থেকে বৃষ্টিতে ভিজে জীবিকার সন্ধানে কাঠ সংগ্রহ করতে যায়।

বেলা ১টায়র সময় কাঠ কেটে কাঁধে বহন করে বাড়িতে নিয়ে আসার সময় বেলতলী ঝরণাঘাট স্থানে পৌঁছলে মাটিতে পিছলে পড়ে যায়।

এ সময় তার কাঁধে থাকা কাঠ চাপা পড়ে শরীর থেকে প্রচুর রক্তহরণ হয়ে ঘটনা স্থলে রফিক মারা যান। নাহতের লাশ স্থানীয় প্রত্যক্ষদর্শীরা বাড়িতে নিয়ে গেলে পরিবারে কান্নার রোল সৃষ্টি হয়।

মাঝির কটা এলাকার বিএনপি নেতা মোঃ কালু বলেন, রফিক পাঁচ ভাই-বোনের মধ্যে দ্বিতীয়। তার মৃত্যুতে এলাকায় শোকাবহ বিরাজ করছে।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ীর অফিসার ইনচার্জ (ওসি) কাজি আরিফ উদ্দিন কাঠ চাপা পড়ে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বলে সাংবাদিকদের জানান।
যে কোন মুহুর্তে সংঘর্ষের আশংকা স্থানীয়দের।

কচ্ছপিয়ায় খাল ভরাট করে দোকান ঘর নির্মাণে
ব্যাপক ক্ষতির মুখে কৃষকঃ ভাঙ্গছে কবরস্থান।

মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি ঃ ৮ অক্টোবর’১৭ইং।
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জামছড়ি হাইস্কুল পাড়াস্থ শাহসূজা সড়কের পাশে প্রভাবশালী এক জনপ্রতিনিধির ইন্ধনে একটি ছড়া খালের এক পাশ ভরাট করে পাকা দোকান ঘর নির্মাণ করছে এক প্রবাসী। এ ছড়া খাল ভরাট করে দালান নির্মাণ করায় খালের অন্য পাশে পানির স্রোতে ভেঙ্গে যাচ্ছে কবরস্থান ও হুমকির মুখে পড়েছে কয়েক শতাধীক কৃষকের ধানক্ষেত। এসব বিষয়ে সড়েজমিনে গিয়ে জানা যায় ছোট জামছড়ি খালকোল পাড়া এলাকার কবির আহম্মদ (প্রকাশ দেওয়াল কবিরের) ছেলে সৌদি প্রবাসী আজিজুল হক সম্প্রতি তার নিজের জায়গার উপরে দোকান ঘর নির্মাণ করতে গিয়ে এ খাল ভরাট করেন বলে স্থানীয়রা জনান। হাইস্কুল পাড়া এলাকার সমাজ সেবক নুরুল হাকিমসহ অনেকে জানান এই খালটি এ বছরের কৃষকের ধানক্ষেত পানিতে নষ্ট হয় বিধায় সরকারী উদ্যোগে বহু টাকা ব্যয়ে সরকার নদী খনন কাজ করে। সেই সময় টাকা ও প্রভাব কাটিয়ে ঐ প্রবাসীর ভাই ওবাইদুল হক ফাহিম বাধা দিয়ে তাদের পাশের ঐ পাড়ে নদীর খননের কাজ করতে দেয়নি। তাই ভারী বৃষ্টি হলে বিলের ধানক্ষেতের পানি দ্রুত নেমে না আসায় কয়েক শতাধিক কৃষকের ধানক্ষেতের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা করছে এসব এলাকার চাষিরা। অপরদিকে হাইস্কুল পাড়া বাইতুল আমান জামে মসজিদের ইমাম মৌলানা নুরুল ইসলাম জানান ছড়া খালের দক্ষিণের পাশ ভরাটের কারণে মসজিদ সংলগ্ন কবরস্থান পানির স্রোতে ভেঙ্গে যাচ্ছে। এ বিষয়ে স্থানীয় সমাজের লোকজন ও প্রবাসী পরিবারের মাঝে চলছে টান টান উত্তেজনা যে কোন মুহুর্তে বিষয়টি নিয়ে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে বলে জানান। এ বিষয়ে রামু উপজেলার ইউএনও মোঃ শাহাজান আলী থেকে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক ঃ মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি, ০১৮১৫৩৩৫০১৩।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!