মিরসরাই ট্র্যাজেডির অষ্টম বর্ষপূর্তি বৃহস্পতিবার

বহুল আলোচিত মিরসরাই ট্র্যাজেডির অষ্টম বর্ষপূর্তি বৃহস্পতিবার (১০ জুলাই)। ২০১১ সালের ১১ জুলাই মিরসরাই স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলা শেষে বাড়ি ফেরার পথে শিক্ষার্থীদের বহনকারী একটি পিকআপ বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় পাশের একটি ডোবায় উল্টে যায়। যেখানে ৪৪ জন স্কুলছাত্রসহ ৪৫ জন নিহত হন।
মিরসরাই ট্র্যাজেডিতে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ৩৪ জন, প্রাইমারি স্কুলের ৪ জন, আবুতোরাব ফাজিল মাদ্রাসার ২জন, প্রফেসর কামালউদ্দিন চৌধুরী কলেজের ২ জন শিক্ষার্থী ছিলো। এছাড়া একজন অভিভাবক ও দুইজন ফুটবলপ্রেমিও মারা যায়। এক অভিভাবক, ২ জন ফুটবলপ্রেমী যুবকসহ ৪৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে রচিত হয় মিরসরাই ট্র্যাজেডি।

মিরসরাই ট্র্যাজেডিতে ওই সময় শোকার্ত পরিবারের সঙ্গে দেখা করতে ছুটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াসহ দেশ-বিদেশের নানা শ্রেণী পেশার মানুষ। মিরসরাই ট্র্যাজিডিতে সবচেয়ে বেশি শিক্ষার্থী নিহত হওয়া আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের মূল ফটকে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ আর দুর্ঘটনাস্থলে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আবুতোরাব উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিদের সভাপতি এম আলাউদ্দিন বলেন, ‘কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় খতমে কোরআন-বিশেষ প্রার্থনা অনুষ্ঠান, কালো ব্যাজ ধারণ ও শোক পতাকা উত্তোলন, শোক র‌্যালি, নির্মিত স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এর স্থলে পুষ্পস্তবক অর্পণ ও স্মৃতিচারণ সভার আয়োজন করা হয়েছে। স্মৃতিচারণ সভায় প্রধান অতিথি থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!