মামলায় ফাঁসছেন বাঁশখালীর এমপিপ্রার্থী মোস্তাফিজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এক প্রার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনের আইন শাখার যুগ্ম সচিব মো. মাহবুবার রহমান সরকার এ তথ্য জানান।

এই প্রার্থী হলেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের মোস্তাফিজুর রহমান। তিনি বর্তমানে সংসদ সদস্য।

নির্বাচন কমিশনের আইন শাখার যুগ্ম সচিব মাহবুবার রহমান সরকার বলেন, চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিককে মারধর ও আচরণবিধি লংঘনের ঘটনায় মামলা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। মোস্তাফিজুর রহমান গত ৩০ নভেম্বর বিশাল শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করেন। ওই চিত্রধারণের সময় সাংবাদিকদের মারধর ও ক্যামেরা ভাঙচুর করা হয়।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারও প্রার্থিতা বাতিলে ইসির সিদ্ধান্ত আমার জানা নেই। আচরণ বিধিমালা লঙ্ঘনের অভিযোগে প্রার্থী, সমর্থক ও বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে রোববার দুপুর পর্যন্ত ২০৮টি শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আরও এক প্রার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। ওই প্রার্থী হলেন ঝিনাইদহ-১ আসনের আব্দুল হাই।

এছাড়া বরগুনা-১ আসনের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে আচরণ বিধিমালা লঙ্ঘনের ঘটনায় নির্বাচন কমিশনে তলবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কবে তাকে ডাকা হবে তা এখনও নির্ধারণ করা হয়নি।

ইসি সূত্রে জানা গেছে, কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে জেলা প্রশাসক গঠিত তিন সদস্যের কমিটি রোববার ইসিতে প্রতিবেদন পাঠিয়েছে। ওই প্রতিবেদনে আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে সাংবাদিকের ওপর হামলা, অকথ্য ভাষায় গালাগাল ও লাইভ ডিভাইস ছিনিয়ে নেওয়ার অভিযোগের সত্যতা পেয়েছে ইসির তদন্ত কমিটি। নির্বাচনে বাহারকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে একাধিক শোকজ করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!