বুয়ার হাতে অপহৃত শিশু কক্সবাজার ঘুরে চট্টগ্রামে উদ্ধার

কক্সবাজারে অপহরণ হওয়া দুই বছর বয়সী এক শিশুকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাব-৭। এ ঘটনায় জড়িত গৃহকর্মীসহ তার এক সহযোগীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে চট্টগ্রামের চান্দগাঁও এলাকার ইসমাইল কলোনিতে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৭।

অপহরণের শিকার ওই শিশুর নাম সংগ্রাম মজুমদার (২)। সে কক্সবাজার এলাকার নিমাই মজুমদারের ছেলে।

আটক দুই অপহরণকারী হল কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ডেইল পাড়ার দেলোয়ার হোসেনের স্ত্রী মায়েশা বেগম (৩৫) ও চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সৈয়দ আহম্মদের ছেলে মো. সালেহ আহম্মদ (২৯)।

র‌্যাব সূত্রে জানা গেছে, গত ২০ নভেম্বর নিমাই মজুমদারের কক্সবাজারের বাসা থেকে তার দুই বছর বয়সী শিশু সংগ্রাম মজমুদারকে অপহরণ করে তাদের বাসার কাজের বুয়া মায়েশা বেগম। পরে একজন পুরুষ সংগ্রামের মাকে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে শিশুটিকে বিক্রি করে দেবে বলেও হুমকি দেয় তারা। পরে নিমাই মজুমদার র‌্যাব-৭ এর কার্যালয়ে এসে অভিযোগ করলে তথ্যপ্রযুক্তির সহায়তায় শিশুটিকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুধবার (২৭ নভেম্বর) নিমাই মজুমদার র‌্যাবের চান্দগাঁও ক্যাম্পে এসে তার শিশু পুত্রকে অপহরণের অভিযোগ করেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে ২৮ নভেম্বর রাতে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। দুই অপহরণকারীকেও আটক করা হয়েছে। উদ্ধারকৃত শিশুটিকে তার বাবার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

আইনগত ব্যবস্থা নেয়ার জন্য দুই অপহরণকারীকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭ এর এই কর্মকর্তা।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!