বন্দরে পড়ে থাকা পণ্য নিলামে তুলছে কাস্টমস

চট্টগ্রাম বন্দরে দীর্ঘদিন ধরে পড়ে থাকা বিভিন্ন আইটেমের ১৯৪ লট পণ্য নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউজ। আগামী ২৪ জুলাই (বুধবার) চট্টগ্রাম কাস্টমস হাউজের নিলাম শাখা এবং ঢাকা ভ্যাট কমিশনারেট কার্যালয়ে অনুষ্ঠিত হবে নিলাম। চট্টগ্রাম এবং ঢাকায় একযোগে টেন্ডার বক্স খোলা হবে। গাড়ি, ফেব্রিক্স, মেশিনারিসহ বিভিন্ন প্রকার পণ্য নিলামে তোলা হবে।

চট্টগ্রাম কাস্টমস হাউজ জানায়, বিভিন্ন সময় অনৈতিক পন্থা অবলম্বন, মিথ্যে ঘোষণায় পণ্য আমদানিসহ জালিয়াতির কারণে পণ্য খালাস আটকে দেয় কাস্টম কর্তৃপক্ষ। আমদানির পর পণ্যগুলো এক মাসের মধ্যে খালাস করা না হলে সেগুলোকে ‘মিস ডিক্লারেশন’ হিসেবে ঘোষণা করা হয়। এরপর পণ্যগুলো আমদানিকারক গ্রহণ না করলে সেগুলো বিভিন্ন প্রক্রিয়ায় নিলামে তোলা হয়। কাস্টম হাউজের পক্ষে নিলামের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে বেসরকারি প্রতিষ্ঠান কেএম কর্পোরেশন।

কেএম কর্পোরেশনের ব্যবস্থাপক মো. মোর্শেদ বলেন, নিলামে অংশগ্রহণকারীরা চট্টগ্রাম কাস্টম হাউজ, চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তর এবং যুগ্ম কমিশনার (সদর), শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের (ঢাকা দক্ষিণ) কার্যালয়ে নির্ধারিত টেন্ডার বক্সে টেন্ডার জমা দিয়েছেন। বুধবার (২৪ জুলাই) চট্টগ্রাম কাস্টমস হাউজের নিলাম শাখা এবং ঢাকা ভ্যাট কমিশনারেট কার্যালয়ে একযোগে টেন্ডার বক্স খোলা হবে।

এসসি/

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!