বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেয়া নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ চুয়েটে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ১ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দেয়ার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টায় শেখ রাসেল ও তারেক হুদা হলের ছাত্রলীগের প্রায় ৫০জন সদস্য ফুল দেয়ার উদ্দেশ্যে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে জড়ো হন। তখন দু’পক্ষের মধ্যে হাতাহাতির সূত্রপাত হয়।

শেখ রাসেলের ছাত্রলীগকর্মীরা অভিযোগ করে বলেন, পুস্পস্তবক অর্পণের সময় শহীদ তারেক হুদা হলের শিক্ষার্থী আজহার মাহমুদ তাদের ধাক্কা দেয়।

এদিকে তারেক হুদা হলের ছাত্রলীগকর্মীরা বলেন, ঘটনার জের ধরে বেলা ৩টা নাগাদ তারেক হুদা হলের আজহারুল ইসলাম মাহমুদ (মুন্না) নামক এক শিক্ষার্থীকে শেখ রাসেল হলের ক্যান্টিনে মারধর করা হয়েছে। এরপর তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

অভিযোগ অস্বীকার করে শেখ রাসেল হলের ছাত্রলীগকর্মীরা বলেন, ক্যান্টিনে মুন্না আমাদের সকালের ঘটনাকে কেন্দ্র করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আমরা তাকে থামানোর চেষ্টা করি। একপর্যায়ে কথা কাটাকাটি শুরু হয়। এরপর সে তারেক হুদা হলের দিক থেকে অনেক শিক্ষার্থীসহ লাঠিসোঁটা নিয়ে শেখ রাসেল হলের দিকে আসতে থাকে। তারা শেখ রাসেল হলের গেটে ভাঙচুর করার চেষ্টা চালায়।

এ ব্যাপারে আজহারুল ইসলাম মাহমুদ মুন্নার সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

চুয়েট ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের ঘটনার বিষয়ে বলেন, এই রকম একটি গুরুত্বপূর্ণ দিনে শিক্ষকদের উপস্থিতিতে এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি খুবই মর্মাহত। পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারে আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়ার চেষ্টা করব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা সম্পর্কে আমরা অবগত। বঙ্গবন্ধুর জন্মদিনে ফুল দেয়াকে কেন্দ্র করে চুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপের দুই দফায় সংঘর্ষ ঘটেছে। প্রথমে বেলা ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করার সময় দু’পক্ষের হাতাহাতির ঘটনা ঘটে। আমরা তাদের মধ্যকার সম্প্রতি বজায় রাখার চেষ্টা করি এবং ওই ঘটনার সমাধান করার চেষ্টা করি। এরপর বেলা ৩টায় শেখ রাসেল হলের ক্যান্টিনে আবার দ্বিতীয় দফায় সংঘর্ষের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!