প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

বিশ্বকাপ টি-টোয়েন্টির বাছাইপর্বের আগে প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। নেদারল্যান্ডস নারী ক্রিকেট দলকে ৮১ বল বাকি থাকতেই ১০ উইকেটের ব্যবধানে হারিয়েছে তারা। টস জিতে ব্যাটিংয়ে নামা স্বাগতিক দলটি ১৬.৫ ওভারে সাকুল্যে সংগ্রহ করেছিল ৫১ রান। ৫২ রানের লক্ষ্য সালমারা বিনা উইকেটে ছুঁয়ে ফেলেছে ৬.৩ ওভারেই!

সামনেই নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব! সেই লড়াইয়ের আগে এখন চলছে প্রস্তুতি পর্ব। এই লড়াইয়ে দারুণ দাপট দেখিয়ে দুর্দান্ত জয়ে উড়ছে বাংলাদেশের মেয়েরা। নেদারল্যান্ডসের বিপক্ষে তুলে নিয়েছে ১০ উইকেটের অনায়াস এক জয়।

স্কটল্যান্ডে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে ডাচ মেয়েরা। বাংলাদেশের বোলিং তোপে ১৬.৫ ওভারে মাত্র ৫১ রানে অলআউট হয়ে যায় তারা। জবাবে নেমে সানজিদা ইসলাম ও আয়েশা রহমানের উদ্বোধনী জুটিতেই ৬.৩ ওভারে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

ম্যাচে ডাচদের হয়ে একজনই পেলেন দুই অঙ্কের দেখা। স্টেরা ক্যালিস করেন ১৯ রান। দুটি করে উইকেট শিকার করেন ফাহিমা খাতুন, শায়লা শারমিন ও খাদিজা তুল কুবরা। একটি করে পেয়েছেন জাহানারা আলম ও সালমা খাতুন।

জবাবে নেমে দ্রুত লক্ষ্য রান তোলায় মনোযোগী হয় বাংলাদেশের মেয়েরা। ২৭ বলে ২৪ রান তুলে অপরাজিত থাকেন সানজিদা। ১২ বলে ১৮ রান আয়েশার ব্যাটে।

এবার আসল লড়াইয়ের জন্য প্রস্তুত লাল-সবুজের প্রতিনিধিরা। ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে শুরু টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। লড়াইয়ে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও স্কটল্যান্ড। ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ। এরপর স্বাগতিকদের সঙ্গে লড়াই ৩ সেপ্টেম্বর।

গত বিশ্বকাপ আসরে বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েই টাইগ্রেসরা পেয়েছিল মূল পর্বে খেলার টিকিট। এবারের নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরু ২০২০ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায়।

সংক্ষিপ্ত স্কোর
নেদারল্যান্ডস: ১৬.৫ ওভারে ৫১ (ক্যালিস ১৯; জাহানারা ১/৪, সালমা ১/১৪, ফাহিমা ২/১০, খাদিজা ২/৮, শায়লা ২/২)।
বাংলাদেশ: ৬.৩ ওভারে ৫৩/০ (সানজিদা ২৪*, আয়েশা ১৮*)
ফল: ১০ উইকেটে জয়ী বাংলাদেশ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!