পিকআপ উল্টে দুই স্কুলছাত্রী নিহত ফটিকছড়িতে, সড়ক অবরোধ ক্ষুব্ধ জনতার (ভিডিও)

দুই পুলিশকে পিটিয়ে মোটরসাইকেল পোড়াল জনতা

এসএসসি পরীক্ষার্থী তিন ছাত্রী স্কুলে গিয়েছিল অ্যাসাইনমেন্ট জমা দিতে। সড়ক ধরে বাড়ি ফেরার পথে বেপরোয়া পিকআপের চাপায় মারা গেল দুজনই। অপর একজন হয়েছে গুরুতর আহত। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা সড়কে ব্যারিকেড দিয়ে কয়েকটি গাড়ি পুড়িয়ে দেয়। দুই পুলিশ সদস্যকেও তারা অবরুদ্ধ করে রাখে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় চট্টগ্রামের ফটিকছড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন ফেলাগাজী এলাকায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় নিহত দুই স্কুল শিক্ষার্থীর নাম মিশু আক্তার (১৮) ও নিশামনি (১৭)। দুজনেই ছিল এসএসসি পরীক্ষার্থী। তারা ফটিকছড়ি হাইদচকিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। আবুল বশরের কন্যা মিশু আকতারের বাড়ি দক্ষিণ পাইন্দংয়ে। নিহত অন্যজন নিশা মনির বাড়িও একই এলাকায়। তার বাবার নাম মো. লোকমান।

পিকআপ উল্টে দুই স্কুলছাত্রী নিহত ফটিকছড়িতে, সড়ক অবরোধ ক্ষুব্ধ জনতার (ভিডিও) 1

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেলাগাজীর দিঘির মোড়ে রাস্তায় চেকপোস্ট বসিয়ে গাড়ি ধরছিলেন জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) ও সার্জেন্ট। তাদের সিগন্যাল থেকে বাঁচতে অস্বাভাবিক গতিতে চলতে থাকে পিকআপ গাড়িটি। একপর্যায়ে গাড়িটি উল্টে যায়। এ সময়ই তিন স্কুলছাত্রীকে চাপা দেয় সেই গাড়ি।

এদিকে ঘটনার পরই এলাকাবাসী উত্তেজিত হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রাখে। ফলে সব ধরনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনার এক পর্যায়ে ক্ষুব্ধ জনতা চট্টগ্রাম জেলা হাইওয়ে পুলিশের মোটরসাইকেল জ্বালিয়ে দেয়। তারা এ সময় হাইওয়ে পুলিশের দুই সদস্যকে পিটিয়ে পার্শ্ববর্তী একটি ঘরে অবরুদ্ধ করে রাখে। এদের মধ্যে এক ট্রাফিক ইন্সপেক্টরের (টিআই) পরিচয় মিলেছে। তার নাম জীবন বড়ুয়া।

ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে জানান, সকালে স্কুলে আসাইনমেন্ট জমা দিয়ে তিন স্কুলছাত্রী বাড়ি ফিরছিল। ধানের বস্তাবোঝাই একটি পিকআপ ভূজপুর থেকে ফটিকছড়ির দিকে আসছিল। গাড়িটি নিয়ন্ত্রণ হারানোর একপর্যায়ে ফটিকছড়ির ফেলাগাজী এলাকায় তিন স্কুল ছাত্রীকে চাপা দেয়। এতে তিনজনই গুরুতর আহত হয়। পরে তাদের সবাইকে হাসপাতালে নিয়ে আসার পর মিশু আক্তার ও নিশা মনিকে মৃত ঘোষণা করা হয়।

আহত অপরজনের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন ডা. নাবিল চৌধুরী।

ফটিকছড়ি থানার এসআই আজমগীর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমরা খবর পেয়ে হাসপাতালে এসেছি। থানা থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘাতক গাড়িটিকে আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে বলে জানান এসআই আজমগীর।

আইএমই/এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!