পথে পথে খলিফাপট্টির পিপিই-মাস্ক, কালুরঘাটে নকল স্যানিটাইজারের ফ্যাক্টরি

আন্দরকিল্লার তাজ সায়েন্টিফিকও দুই নম্বরিতে

চট্টগ্রাম নগরের খলিফাপট্টিতে তৈরি পিপিই, মাস্ক ও কালুরঘাটে তৈরি নকল হ্যান্ড স্যানিটাইজার অবাধে বিক্রি হচ্ছে বিভিন্ন ফার্মেসিতে। প্রায় প্রতিটি ফার্মেসি অবৈধ ওষুধে সয়লাব। এতে আসলের মোড়কে নকল পণ্য কিনে প্রতারিত ও জীবনের ঝুঁকিতে পড়ছে গ্রাহকরা। জেলা প্রশাসনের অভিযানে বেরিয়ে এসেছে এমন তথ্য।

শনিবার (২৩ মে) সকাল ১১টা থেকে দুপূর ২টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোট ৮২ হাজার টাকা জরিমানা ও প্রায় ৪ লাখ টাকার নকল পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও অবৈধ ও ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ জব্দ করা হয়।

নগরীর আন্দরকিল্লার মেসার্স তাজ ট্রেডার্স করোনাকালে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদাকে কাজে লাগিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছে। কালুরঘাটে নিজেদের তৈরি অনুমোদনহীন নকল হ্যান্ড স্যানিটাইজার দেদারসে বিক্রি করছে এই প্রতিষ্ঠান। খলিটাপট্টিতে টেইলার্সে তৈরি করা হচ্ছে নকল পিপিই ও মাস্ক। জীবন রক্ষাকারী এসব পণ্য আসল বলে বিক্রি করে মানুষের জীবন নিয়ে চরম প্রতারণা করছিল এই প্রতিষ্ঠান।

অভিযানে মেসার্স তাজ ট্রেডার্সকে ৫০ হাজার হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও আন্দরকিল্লা হাজারি গলির রতন ফার্মেসিকে নকল মাস্ক হ্যান্ড স্যানিটাইজার ও অবৈধ ওষুধ রাখার দায়ে ১০ হাজার টাকা, একই অভিযোগে এলাজ ফার্মেসিকে ১০ হাজার টাকা, শামস ফার্মেসিকে ১০ হাজার টাকা এবং রাউজান ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পথে পথে খলিফাপট্টির পিপিই-মাস্ক, কালুরঘাটে নকল স্যানিটাইজারের ফ্যাক্টরি 1

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনাকালে মানুষের জীবন রক্ষাকারী এসব সরঞ্জাম নিয়ে প্রতারণা দেখে আমি নিজেও অবাক। ব্যবসার জন্য এমন প্রতারণায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। নকল পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার মানুষের কাছে বিক্রি করা হচ্ছে আসল বলে। এমন প্রতারণা কখনও কাম্য নয়।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!