পঁচা-বাসি খাবার বিক্রয়ে সদরঘাটের ২ বেকারিকে জরিমানা

চট্টগ্রাম নগরীর সদরঘাট এলাকায় জেলাপ্রশাসনের ভ্রাম্যমাণ আদালত
অভিযান পারিচালনা করেছে জেলা প্রশাসন। সোমবার (৭ অক্টোবর) দুপুর ১২টায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অভিযানে পঁচা-বাসি ও অস্বাস্থ্যকর খাবার বিক্রয়ের অপরাধে ২ বেকারিকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, অভিযানে আইস ফ্যাক্টরি রোডের আল আরাফাত ফুড প্রোডাক্টসকে বিএসটিআই লাইসেন্স নবায়ন ব্যতিত ব্যবসা পরিচালনা ও সেমাই, কেক, ফার্মেন্টেড মিল্ক সহ মেয়াদোত্তীর্ণ ও পঁচাবাসি খাবার রাখার দায়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মাদারবাড়ি এলাকায় শামু বেকারিকে খাদ্যপণ্যে ক্ষতিকারক দ্রব্য মিশ্রণ, জীবন ও সাস্থ্যের জন্যে ক্ষতিকর প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন, অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ অনু্যায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, পঁচা-বাসি খাবার বিক্রয় ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে দুই বেকারিকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিভিন্ন দোকানিকে পঁচা-বাসি খাবার বিক্রয় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির ব্যাপারে সতর্ক করা হয়েছে।

অভিযানে বিএসটিআইয়ের শহীদুল ইসলাম ও তারেক রহমানসহ সিএমপির সদস্যরা উপস্থিত ছিলেন।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!