নামি ব্রান্ডের লোগো লাগিয়ে পাঁচলাইশের ফ্যাক্টরি বাজারে ছাড়ে নিম্নমানের তার

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের একটি কারখানায় তৈরি করা তামার তারে নামি বিভিন্ন ব্র্যান্ডের লোগো লাগিয়ে সেগুলো বাজারে ছাড়া হচ্ছিল দীর্ঘদিন ধরে। এভাবে ওই চক্রটি বিপুল টাকা হাতিয়ে নিচ্ছিল।

গোপনে খবর পেয়ে রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৫টায় বিএসটিআইয়ের অনুমোদনহীন এনইসি সুপার অ্যান্ড ক্যাবল ইন্ডাস্ট্রিজ নামের ওই কারখানায় অভিযান চালায় র‌্যাব।

অভিযানে ৭৬৮ কেজি তামার তারসহ মো. ওমর ফারুক (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ওমর ফারুক ভুজপুর থানার সুয়াবিল এলাকার মৃত নুর বক্সের ছেলে।

পাঁচলাইশ থানার হামজারবাগ জাঙ্গালপাড়া থেকে তাকে আটক করে র‌্যাব। এরপর সোমবার দুপুরে গ্রেপ্তার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, জাঙ্গালপাড়া এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া একটি চক্র তামা তৈরি করছে বলে আমাদের কাছে তথ্য ছিল। রোববার বিকাল পৌনে ৫টায় এনইসি সুপার অ্যান্ড ক্যাবল ইন্ডাস্ট্রিজ নামের ওই কারখানায় অভিযান চালানো হয়।

অভিযানে ৭৬৮ কেজি তামার তারসহ ওমর ফারুক নামের এক ব্যক্তিকে আটক করা হয়। তারা বিভিন্ন দামি ব্র্যান্ডের লেগো লাগিয়ে এসব তার বাজারে বিপণন করে আসছিল।

আটকের একদিন পর থানায় হস্তান্তর প্রসঙ্গে নূরুল আবছার বলেন, আটকের পর আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়েছি। এ চক্রের মূল হোতাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!