দেশে করোনায় আক্রান্তদের সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও এই ভাইরাসকে জয় করা মানুষের মিছিলও লম্বা হচ্ছে। এখন পর্যন্ত দেশে করোনাকে জয় করে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এক হাজার ৬৩ জন। যদিও মারা গেছেন ১৭৭ জন।

এর মধ্যে ঢাকা বিভাগের রয়েছে ৬২৪ জন এবং ঢাকার বাইরে রয়েছে ৪২৪ জন। ঢাকার মেট্রোপলিটন হাসপাতাল ছাড়া ঢাকা বিভাগ থেকে সুস্থ হয়ে ছাড়া পেয়েছে ২৭২ জন। চট্টগ্রামের ৭২ জন। খুলনায় ৬ জন। রাজশাহীতে ২ জন। বরিশালে ২৯ জন। সিলেটে ২ জন। ময়মনসিংহের ১ জন এবং রংপুরের ২৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে সর্বোচ্চ ৬৬৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে সংক্রামিত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৪৫৫ জনে। এদের মধ্যে চট্টগ্রাম বিভাগের ছিল ৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স ১১ থেকে ২০ বছর, অপরজন ষাটোর্ধ্ব। একজন নারায়ণগঞ্জের, অপরজন রংপুরের বাসিন্দা। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭৭ জনে।

রোববার (৩ মে) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনায় মৃতের দুই জনই ঢাকার বাইরের বাসিন্দা। একজন রংপুরের এবং অপরজন নারায়ণগঞ্জের। মৃতদের একজন শিশু অপরজন ষাটোর্ধ।

দেশের ৩১টি পরীক্ষাগারে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় পাঁচ হাজার ২১৪। এসব নমুনার মধ্যে পরীক্ষা হয় ৫ হাজার ৩৬৮। সারাদেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৫৫ জনের।

এসআর/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!