দাপুটে জয়ে ফাইনালে সাকিবদের বার্বাডোজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

প্রথম দফায় না পারলেও দ্বিতীয় দফায় দাপুটে এক জয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে সাকিব আল হাসানরা। ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে সিপিএলের ফাইনালের টিকিট পেয়ে গেল বার্বাডোজ।

দ্বিতীয় কোয়ালিফায়ারে বলিউড মহাতারকা শাহরুখ খানের দল ত্রিনবাগোকে ১২ রানে হারিয়েছেন সাকিবরা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজ সংগ্রহ করে ১৬০ রান। জবাবে নেমে ১৯.৩ ওভারে ১৪৮ রানে অলআউট হয়ে যায় ত্রিনবাগো।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ব্যাট-বল কোনটাতেই অবশ্য তেমন সাফল্য পাননি সাকিব। এই টাইগার অলরাউন্ডার শুরুতে ১২ বলে এক ছক্কা ও চারে করেন ১৮ রান। এরপর বল হাতে থাকেন উইকেটশূন্য!

ফাইনালে উঠার লড়াইয়ে প্রথমে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং পুঁজি গড়ে বার্বাডোজ। ওপেনার জনসন চার্লস করেন ৪১ বলে ৩৫ রান। সাকিব ভাল শুরুর ইঙ্গিত দিয়েও ১২ বলে ১৮ রানে ফেরেন। শেই হোপের ব্যাটে ২৩ রান। ১৪ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে দলকে ভাল পুঁজি এনে দেন রেমন রিফার ও অ্যাশলি নার্স। ১৮ বলে ২৪ রান রিফারের ব্যাটে। নার্স ৯ বলে ২৪, ইনিংসে ছিল ৩ ছক্কা।

জবাবে নেমে ত্রিনবাগো ৮১ রানে হারায় পাঁচ টপ অর্ডার ব্যাটসম্যান। এর আর লড়াইয়ে ফেরা হয়নি। ২২ হাফসেঞ্চুরি করে সিকুগে প্রসন্ন চেষ্টা করেছিলেন। শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ২৭ বলে ৫১।

বল হাতে ফ্লপ সাকিব। এই স্পিনার নিজের প্রথম ওভারে দেন ১৬ রান। এরপর দ্বিতীয় ওভারে ১১ রান। ২ ওভারে ২৭ রান দিলেও পাননি কোন উইকেট।

এবার শিরোপার লড়াই। রোববার ফাইনালে বার্বাডোজ লড়বে গায়ানা আমাজন ওয়ারিয়র্সের সঙ্গে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!