টেকনাফে বন্দুকযুদ্ধে জকির গ্রুপের দুই ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের দুই সদস্য নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল হতে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত হয়েছে র‌্যাবের ৩ সদস্য।

বৃহস্পতিবার (১২ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে টেকনাফের শামলাপুর মেরিন ড্রাইভ সংলগ্ন সৈকতে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- কক্সবাজারের রামু উমখালী এলাকার আব্দু শুক্কুরের ছেলে সাইফুল ইসলাম (৩৮) প্রকাশ ডিবি সাইফুল ও টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা এলাকার নুর আহমদের ছেলে নুর কামাল (৩৪) প্রকাশ সোনাইয়া।

র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্প কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ডাকাত জকির গ্রুপের সদস্যরা শামলাপুর ঝাউবাগানে অবস্থান করছে এমন খবরে র‌্যাব-১৫ এর একটি দল সেখানে অভিযানে যায়।

এসময় ডাকাত দলের সদস্যরা র‌্যাবের উপর গুলিবর্ষণ শুরু করে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে উভয়পক্ষে ১৫-২০ মিনিট গুলিবিনিময় হয়।

একপর্যায়ে ডাকাত দলের সদস্যরা পিছু হটলে ঘটনাস্থলে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ম্যাগাজিনসহ একটি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি লম্বা বন্দুক, ৫ রাউন্ড কার্টুজ, দুই রাউন্ড খালি খোসা ও নগদ সাড়ে ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি জানান, নিহতরা মূলত পুরাতন রোহিঙ্গা। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করবে বলেও জানান তিনি।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!