জেলা প্রশাসনের উদ্দ্যোগে এজেন্ট ব্যাংকিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রতিদিন রিপোর্ট :

চট্টগ্রামে জেলা প্রশাসনের উদ্দ্যোগে এজেন্ট ব্যাংকিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

img20161017103855

 

জেলার ২১৩ জন উদ্যোক্তাকে নিয়ে আজ দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী “এজেন্ট ব্যাংকিং প্রশিক্ষণ কর্মশালা”র আয়োজন করা হয়।

 

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় ব্যাংক এশিয়ার পক্ষে উপস্থিত ছিলেন আগ্রাবাদ শাখার ইভিপি ও এইচওবি, মোঃ শাহাবুল্লাহ, এজেন্ট ব্যাংকিং ডিভিশন ভিপি আহসান উল আলম।

 

সভায় বলা হয়, জনগণের দোরগোড়ায় সহজে, দ্রুত ও কম সময়ে সেবা পৌঁছে দেবার লক্ষ্যে সারা দেশে স্থাপিত ডিজিটাল সেন্টার অগ্রণী ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম যৌথভাবে ডিজিটাল সেন্টারে এজেন্ট ব্যাংকিং সেবা যুক্ত করার উদ্যোগ গ্রহন করেছে।

 

এছাড়া ডিজিটাল সেন্টার এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে বেশকিছু সেবা প্রদানের কথা বলা হয়। এর মধ্যে সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন আর্থিক সহায়তা ইলেক্ট্রনিক উপায়ে প্রদান, নাগরিক কর্তৃক সরকারকে প্রদত্ত বিভিন্ন ফি/বিল সহজে প্রদান, ব্যাংকিং সেবা বঞ্চিত বিপুল জনগোষ্ঠীকে ব্যাংকিং সুবিধার আওতায় আনা, ইলেক্ট্রনিক উপায়ে আর্থিক লেনদেনের মাধ্যমে সরকারের দক্ষতা ও সচ্ছতা বৃদ্ধি ও জনগণের কাছে সহজে বিভিন্ন আর্থিক সেবা ও পণ্য নিয়ে যাওয়ার ক্ষেত্রে ভূমিকা বৃদ্ধি অন্যতম।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!