জলাবদ্ধতায় অসহনীয় ভোগান্তিতে চট্টগ্রামের মানুষ

সড়কে পানি উঠে যাওয়ায় অসহনীয় ভোগান্তিতে পড়েছে চট্টগ্রাম নগরবাসী। নগরীর মুরাদপুর থেকে বহদ্দারহাট যাওয়ার সড়কে এখনও হাটুর বেশি পানি রয়েছে। নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক এখন কার্যত অচল। যার প্রভাব পড়েছে নগরীর অন্য সড়কগুলোতে। যার ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে কর্মমুখী মানুষের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রোববার (৬ আগস্ট) দুপুর ১২ টায় নগরীর দুই নম্বর গেইট থেকে মুরাদপুর যাওয়ার সড়কে দীর্ঘ যানজট রয়েছে। জিইসি, দুই নম্বর গেইট, মুরাদপুর, বহদ্দারহাট ও চকবাজার এলাকাতেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ৫ মিনিট দূরত্বের জায়গায় যেতে সময় লাগছে ৪০ থেকে ৫০ মিনিট।

শফিউল আলম নামে এক বাসচালক বলেন, দুই নম্বর গেইট থেকে মুরাদপুর যেতে সময় লাগে সর্বোচ্চ তিন থেকে চার মিনিট। অথচ এখন প্রায় ৫০ মিনিট মতো আটকে আছি। সকাল থেকেই এই অবস্থা।

নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মুহাইমিন জাওয়াদ বলেন, রাস্তা একদম বন্ধ। এক ঘণ্টা ধরে দুই নম্বর গেইটে যানজটে আছি।

গিয়াস উদ্দিন নামে এক বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরীজীবি বলেন, অফিসের কাজে দুই নম্বর গেইট আসতে হয়েছে। এখন বহদ্দারহাট যেতে পারছি না। পানির কারণে রাস্তায় দীর্ঘ যানজট।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!