চাল নিয়ে ফেরার পথে শিশু ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

কক্সবাজারে শিশু ধর্ষণ মামলায় অভিযুক্ত এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়শা এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেন (৩২) রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া বড় গ্যারেজ এলাকার মঞ্জুর আলমের ছেলে।

কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান জানান, মামলার শুনানি শেষে ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আনোয়ার হোসেকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালে ১৯ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় বাজার থেকে চাল নিয়ে বাড়ি ফেরার পথে ওই শিশু (১২) থলিয়াঘোনা সরওয়ারের বাড়ির সামনে পৌঁছালে আনোয়ার হোসেন তাকে ধর্ষণ করেন। তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে ধর্ষক পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় শিশুর বাবা বাদি হয়ে রামু থানায় মামলা দায়ের করেন। আদালত অভিযোগ আমলে নিয়ে মামলার বাদি ও ভিকটিমসহ ৯ জন সাক্ষির জবানবন্দি গ্রহণ করেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত থাকলেও তার পক্ষে কোন আইনজীবী উপস্থিত ছিলেন না বলে জানিয়েছেন স্পেশাল পিপি অ্যাডভোকেট রেজাউর রহমান। পরে দণ্ডপ্রাপ্তকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!