চসিক নির্বাচনে মনোনয়ন বাতিল হলো যাদের

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ২জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রোববার (১ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মনোনয়ন যাচাই বাছাই করা হয়। এ সময় আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও চসিক নির্বাচনে রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানসহ নির্বাচন কমিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী ও মো. তানজীর আবেদীনের মনোনয়ন বাতিল করা হয়। নির্বাচন কমিশনে জমা দেওয়া সমর্থক হিসেবে স্বাক্ষরকারীরা স্বাক্ষর প্রদানের বিষয়টি অস্বীকার করায় তাদের মনোনয়পত্র বাতিল করা হয়।

ঋণখেলাপী ৭ জন হলেন, ৪ নম্বর ওয়ার্ডেও মো. সাইফুল্লাহ খান, ৭ নম্বর ওয়ার্ডের মো. সোহেল মাহমুদ, ১৮ নম্বর ওয়ার্ডের মো. তৈয়ব, ১৯ নম্বর ওয়ার্ডের মহিউদ্দিন মাহমুদ রনি, মো. আবদুল মান্নান, ২০ নম্বর ওয়াডের্র মো. হাফিজুল ইসলাম, ৩২ নম্বর ওয়ার্ডে মো. হাবিবুল্লাহ। ৩৮ নম্বর ওয়ার্ডে হাসান মুন্নার মনোনয়ন ফরম বাতিল হয়েছে তার তিনি ব্যাংক লোনের জামিনদাতা হিসেবে ঋণখেলাপী। ১৫ নম্বর ওয়ার্ডে মো. আলী আকবরের মনোনয়ন বাতিল হয়েছে তার প্রস্তাবক সমর্থনকারীরা অন্য ওয়ার্ডের ভোটার। মনোনয়ন অবৈধ ঘোষণাকারীরা আগামী ৩দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

চসিক নিবাচনে প্রার্থীতা প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে ৮ মার্চ। ৯ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইবিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!