চসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের তহবিল প্রদান ও মতবিনিময় সভা

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির সহযোগিতায় বাস্তবায়িত চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আর্থসামাজিক উন্নয়ন তহবিল প্রদান ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বুধবার (২৯ মে) অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় তিনি বলেন, দারিদ্র্য ও অশিক্ষার এই মেলবন্ধন ভাঙতে আমাদের প্রজম্মকে শিক্ষিত করে তুলতে হবে। তাই শিক্ষাই হোক আমাদের প্রধান বিনিয়োগ। এই লক্ষ্যে সবার জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি ও ঝরেপড়া রোধ করার জন্য প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে ভর্তি ও বই সরবরাহ করছে সরকার।

সন্তানকে নিকটস্থ স্কুলে ভর্তি করিয়ে গর্বিত সন্তানের পিতা হওয়ার পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, নারীরা পিছিয়ে থাকলে সমাজ, রাষ্ট্র বা বিশ্বের সম্ভাবনা সম্পূর্ণভাবে বিকশিত হয়না। পুরুষের পাশাপাশি নারীদের সমানভাবে এগিয়ে যেতে হবে।

বুধবার সকালে পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ওয়ার্ড কাউন্সিলর মো. হোসেন হিরনের সভাপতিত্বে এবং দুপুরে কাটগড়ের একটি কমিউনিটি সেন্টারে ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে তহবিল প্রদানের কার্যক্রম সম্পন্ন করা হয়।

অনুষ্ঠানে নগরীর ১৪ টি ওয়ার্ডের নয় হাজার ৪২২ পরিবারকে ছয় কোটি ৫২ লাখ ৪০ হাজার ৭২৫ টাকার অনুদান প্রদান করা হয়। ডাচ্ বাংলা ব্যাংকের সহযোগিতায় পাহাড়তলীতে তিন হাজার ৬৩৮জন এবং কাটগড়ের একটি কমিউনিটি সেন্টারে দুই হাজার ৫২৫ জনসহ মোট ছয় হাজার ১৬৩ জন উপকারভোগীকে চার কোটি ৩৫ লাখ ২৪ হাজার ২৫০ টাকা রকেট একাউন্টে প্রেরণ করা হয়।

এ সময় বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, মো. মোরশেদ আলম, মোহাম্মদ মোবারক আলী, জয়নাল আবেদীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, শাহানুর বেগম, চসিক এলআইইউপিসি টাউন ম্যানেজার ড. সোহেল ইকবাল, সরওয়ার হোসেন খান, ডাচ্ বাংলা ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মাহাবুবুল আলম, আহম্মদ শরিফ, টাউন ফেডারেশনের সভাপতি কহিনুর আক্তার, তাসলিমা বেগম, জোহরা বেগম তারুসহ ব্যক্তিবর্গ।

এমএ/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!