চট্টগ্রামে রোববার থেকে ১৫ দিনব্যাপী ‘সবুজ মেলা’

চট্টগ্রামে আউটার স্টেডিয়ামে আগামী রোববার (২৫ আগস্ট) থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সবুজ মেলা-২০১৯’। ক্লিন ও গ্রীন সিটির গড়ার প্রত্যয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এই মেলার আয়োজন করছে। এতে সহযোগিতা করছে তিলোত্তমা চট্টগ্রাম নামের একটি সংগঠন। রোববার বিকাল ৪টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেলায় নার্সারি ছাড়াও কুটির শিল্প, বাঁশ/বেত শিল্প, মৃৃৎ শিল্প, হারবাল পণ্য, ফাস্ট ফুড ইত্যাদির স্টল থাকবে। এছাড়াও মেলা মঞ্চে প্রতিদিন বিকালে পরিবেশবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক, সাহিত্যিক, ছাত্র-শিক্ষক, জনপ্রতিনিধি ও বিশেষজ্ঞদের সমন্বয়ে পরিবেশ বিষয়ক আলোচনা অনুষ্ঠান, সন্ধ্যায় সিটি করপোরেশন পরিচালিত স্কুল/কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মেলার ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ভিন্ন আঙ্গিকে সিটি করপোরেশন ও তিলোত্তমা চট্টগ্রাম যৌথভাবে এই মেলা আয়োজন করছে। মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভিশন ক্লিন ও গ্রীন সিটির আলোকে মেলার আয়োজন করা হচ্ছে। ক্লিন ও গ্রীন সিটি বাস্তবায়নে মেয়রের প্রতিশ্রুতি বাস্তবায়নের উদ্দেশ্যে এই মেলা।’

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এমএ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!