চট্টগ্রামে মাদক মামলায় দু’জনের ৫ বছরের কারাদণ্ড

২০১৭ সালে এক হাজার ইয়াবাসহ আটক হন দু’জন। তখন কোতোয়ালী থানায় তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলাও হয়। আটকের পাঁচ বছর পর তাদের পাঁচ বছরের সাজা দিয়েছেন আদালত।

এছাড়া ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এই আদেশ দেন। এসময় দণ্ডপ্রাপ্ত দুই আসামিই আদালতে অনুপস্থিত ছিলেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন কক্সবাজার জেলার সদর থানার পৌরসভার কুতুবদিয়া পাড়ার ফকির মোহাম্মদের ছেলে আব্দুর রহিম (৩২) ও বরগুনা জেলার বেতাগী থানার কাজিরবাদ এলাকার মৃত মো. আবুল কাশেমের ছেলে মো. মিলন প্রকাশ রকি (৩৭)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৭ ডিসেম্বর কোতোয়ালী থানার ইস্পাহানি মোড় এলাকা থেকে ১ হাজার পিস ইয়াবাসহ আব্দুর রহিম ও মিলনকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চান্দগাঁও সার্কেল।

এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চান্দগাঁও সার্কেলের তৎকালীন সহকারী উপ-পরিদর্শক মোহাম্মদ আবু সাঈদ ভূইঁয়া বাদি হয়ে কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলা করেন। পরে অভিযুক্ত দুজন জামিনে বের হলেও বর্তমানে তারা পলাতক।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, মাদক মামলায় আব্দুর রহিম ও মো. মিলন নামের দুই আসামিকে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় দুই আসামির কেউেই আদালতে উপস্থিত ছিলেন না।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!