চট্টগ্রামে বইমেলায় জঙ্গি সন্দেহে আটক ২

চট্টগ্রামে একুশে বইমেলার দ্বিতীয় দিনে জঙ্গি সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। আটক একজন নিজেকে মাদ্রাসা শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন।

তবে আটকদের নাম ও পরিচয় জানায়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত বইমেলা থেকে তাদের আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সন্দেহভাজন ব্যক্তিদের বিষয়ে আগে থেকেই খবর ছিল গোয়েন্দাদের কাছে। সে অনুযায়ী বইমেলা এলাকায় সকাল থেকে কড়া নিরাপত্তা ছিল। বিপুল পরিমাণ পুলিশ মোতায়েনের পাশাপাশি কাউন্টার টেররিজম ইউনিট ও সাদা পোশাকের গোয়েন্দারা বইমেলায় অবস্থান নেয়। একপর্যায়ে বইমেলা সংলগ্ন মসজিদের সামনে থেকে প্রথমে একজনকে আটক করে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। এরপর অপর সন্দেহভাজনকে আটক করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদস্যরা।

সিএমপি কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার (ডিসি) মো. ফারুক উল হক বলেন, ‘সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। তবে তিনি জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত কিনা তা আমরা এখনই বলতে চাচ্ছি না। আমরা জিজ্ঞাসাবাদ চালাচ্ছি। পরে বিস্তারিত জানানো হবে।’

এদিকে কোতোয়ালি থানা পুলিশ সন্দেহভাজন আরও একজনকে আটক করেছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, ‘আটক ব্যক্তি নিজেকে একটি মাদ্রাসার শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন। আমরা জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছি। পরে বিস্তারিত বলতে পারব।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!