চট্টগ্রামে পিস্তল হাতের সেই ‘ব্লেইড শামীম’ ধরা, ভাড়া খাটছিল স্বতন্ত্র প্রার্থীর পক্ষে

কাউন্সিলর ওয়াসিমের অনুসারী

চট্টগ্রামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের সময় দু’গ্রুপের সংঘর্ষে পিস্তল দিয়ে গুলি করা সেই শামীম আজাদ ওরফে ব্লেইড শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (৮ জানুয়ারি) রাতে বিদেশি আগ্নেয়াস্ত্রসহ তাকে সীতাকুণ্ড থেকে গ্রেপ্তার করে র‌্যাব। শামীম চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী।

এর আগে রোববার নগরীর খুলশীর পাহাড়তলী কলেজ এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ও স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম মঞ্জুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মনজুর আলমের পক্ষে শামীম মহিউদ্দিন বাচ্চুর সমর্থকদের গুলি ছুঁড়েন। তার গুলি ছোঁড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

গোলাগুলির ঘটনায় শান্ত বড়ুয়া (৩০) ও মো. জামাল (৩২)নামের দু’জন যুবক গুলিবিদ্ধ হয়। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ জামালের স্ত্রী বাদি হয়ে খুলশী থানায় মামলা দায়ের করেছেন। এ মামলায় প্রধান আসামি করা হয়েছে শামীমকে। এছাড়া কাউন্সিলর কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী ও তার স্ত্রী রুমানা চৌধুরী, কাজী কাউসার, সুমন, পারভেজের নাম উল্লেখ করে এবং আরও ৪৫ থেকে ৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

২০১৬ সালের ২৯ মার্চ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র নাসিম আহমেদ সোহেল হত্যা মামলা আসামি শামীম। এই মামলায় তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয় ২০১৮ সালের ১১ জুন। এরপর ২০১৮ সালের ২৭ জুলাই শামীমকে অস্ত্রসহ গ্রেপ্তার করে পুলিশ।

শামীমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার।

নূরুল আবছার বলেন, ‘বিদেশি অস্ত্রসহ শামীমকে সীতাকুণ্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল (৯ জানুয়ারি) সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!