চট্টগ্রামে নৌকার প্রার্থীর কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় ২ মামলা, গ্রেপ্তার ২৫

মামলা নিচ্ছে না পুলিশ, অভিযোগ বিএনপির

চট্টগ্রামের ১০ আসনের নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় নগরীর খুলশী থানায় দুটি মামলা হয়েছে। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের ৫৩ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

ঘটনার পর গ্রেপ্তার করা হয় ২৫ জনকে। তবে বিএনপির পক্ষ থেকে মামলা করতে গেলে তা নেওয়া হয়নি বলে অভিযোগ করেন দলটির নেতারা।

বুধবার (১৯ জুলাই) আরিফুল ইসলাম নামে আওয়ামী লীগের এক কর্মী ও খুলশী থানার উপ-পরিদর্শক শাহেদ খান বাদি মামলা দুটি করেন।

প্রথম মামলায় কারও নাম উল্লেখ না থাকলেও আসামি করা হয় ২৫০-৩০০ জন অজ্ঞাতনামাকে। অপরদিকে এসআই শাহেদ খানের করা মামলাটিতে ৫৩ জনের নাম উল্লেখসহ ২৫০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়।

এজাহার নামীয় আসামিদের মধ্যে রয়েছে লালখানবাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আবুল কাশেম, পাহাড়তলি ওয়ার্ড বিএনপির সভাপতি মো. জাহেদ, পাঁচলাইশ থানা ছাত্রদলের আহ্বায়ক শাহাদাত হোসেন, যুগ্ম আহ্বায়ক রিদোয়ান হোসেনসহ আরও অনেকে।

মামলার সত্যতা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা বলেন, ‘বুধবারের নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনার দুই মামলায় ২৫ জনকে গ্রেপ্তার করা হয়। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

তবে বিএনপির অফিসে পাল্টা হামলার ঘটনায় এখনো কোনো মামলা হয়নি নগরীর কোতয়ালী থানায়।

বিএনপি কার্যালয়ের কেয়ারটেকার কাজী মাহমুদ হোসেন নগরীর কোতোয়ালী থানায় দু’জনের নাম উল্লেখ করে ২০০/২৫০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে একটি এজাহার দায়ের করতে গেলে সেটি গ্রহণ করেনি বলে দাবি করে বিএনপি নেতারা।

সাবেক পিপি ও বিএনপি নেতা অ্যাডভোকেট আব্দুস সাত্তার বলেন, ‘আমরা এজাহার নিয়ে কোতোয়ালী থানায় গিয়েছিলাম, ওসি ছিলেন না। ওসি তদন্ত আমাদের এজাহার গ্রহণ করেননি। তিনি বলেছেন, এই ধরনের কোনো ঘটনা ঘটেনি, এজাহার নেওয়া যাবে না।’

এর আগে মঙ্গলবার (১৯ জুলাই) বিএনপির পদযাত্রা শেষে নেতাকর্মীরা ফেরার পথে ওয়াসা এলাকায় ১০ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলা চালায়। এতে নির্বাচনী কাজে ব্যবহৃত একাধিক গাড়ি ও একাধিক কর্মী আহত করা হয়। বিএনপির হামলায় আহত হয় অন্তত পাঁচজন পুলিশ সদস্য।

এই ঘটনার পর বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতাকর্মীরা কাজীর দেউরির বিএনপির কার্যালয়ে পাল্টা হামলা চালায়।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!