চট্টগ্রামের ছাত্রলীগ নেতা ৩৯ কেজি গাঁজাসহ র‌্যাবের হাতে আটক

চট্টগ্রাম নগরীর এক ছাত্রলীগ নেতাকে গাঁজাসহ আটক করেছে র‌্যাব। তার কাছ থেকে ৩৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এই সময় তার দুই সহযোগীও ধরা পড়ে।

আটক মো. সোহেল (২৮) পতেঙ্গা থানা ছাত্রলীগের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক বলে জানা গেছে। তিনি পতেঙ্গা থানার দক্ষিণ পতেঙ্গা চরবস্তি এলাকার মৃত. মো. ইদ্রিসের ছেলে। তার অপর দুই সহযোগী হলেন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার গোলপাশা ইউনিয়নের আমানগন্ডা গ্রামের মৃত. চৌধুরী মিয়ার ছেলে মো. বেলাল ওরফে হাসান (৩৩) এবং পতেঙ্গা থানার দক্ষিণ পতেঙ্গা চরবস্তি এলাকার মো. নবী হোসেনের ছেলে মো. ইকবাল (৩৫)।

বৃহস্পতিবার (১৩ জুলাই) হালিশহর থানার পতেঙ্গা হাইওয়ে টানেল সংলগ্ন পাকা রাস্তার পাশ থেকে তাকে আটক করা হয়। এরপর র‌্যাবের কর্মকর্তা বাদি হয়ে ওইদিনই সোহেলসহ বাকি দু’জনকে আসামি করে একটি নিয়মিত মাদক মামলা রুজু করেন পতেঙ্গা থানায়।

রোববার (১৬ জুলাই) বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির উদ্দিন।

জানা গেছে, মো. সোহেল ওয়ার্ড ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন। দীর্ঘদিন ধরে রাজনৈতিক পরিচয়ের আড়ালে তিনি মাদক ব্যবসা করে আসছেন। তার ওপর রয়েছে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতার ‘আশীর্বাদের হাত’। তার এসব অপকর্মের বিরুদ্ধে কেউ মুখ খুললে তার ওপর চালানো হতো নির্যাতন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ছাত্রলীগ নেতা জানান, সোহেল ছাত্রলীগের নাম ব্যবহার করে দীর্ঘদিন পতেঙ্গা ও আশপাশের এলাকায় মাদক ব্যবসা করে আসছেন। কিন্তু আলমগীর আলম (লালু) নামের তার এক রাজনৈতিক নেতা তাকে প্রশ্রয় দিতো। ফলে কেউ কিছু বলার সাহস পেতো না।

মামলার তদন্ত কর্মকর্তা হালিশহর থানার উপপরিদর্শক মো. সোহেল রানা বলেন, ‘গত ১৩ জুলাই ৩৯ কেজি গাঁজা উদ্ধারের ঘটনায় একজন র‌্যাব কর্মকর্তা তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।’

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!