কারাগারের নির্জন সেলে অমিতের খুনি রিপন নাথ

চট্টগ্রাম কারাগারের অভ্যন্তরে রুমমেট অমিত মুহুরীকে খুনের ঘটনায় অভিযুক্ত রিপন নাথকে কারাগারের নির্জন একটি সেলে রাখা হয়েছে। নিরাপত্তা স্বার্থেই তাকে একা রাখা হয়েছে। পাশাপাশি ওয়ার্ডের যে সেলে রাখা হয়েছে সেখানেও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে কারা কর্তৃপক্ষ। চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন বিষয়টি জানিয়েছেন।

এদিকে কারা অধিদপ্তরের গঠন করা তদন্ত কমিটি আজ শুক্রবার থেকে কাজ শুরু করেছে। অতিরিক্ত আইজি প্রিজন কর্ণেল আবরার হোসেন, ডিআইজি প্রিজন (চট্টগ্রাম বিভাগ) এ কে এম ফজলুল হক ও নোয়াখালীর সিনিয়র জেল সুপার মনির হোসেনকে নিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

অন্যদিকে জেলা প্রশাসনের গঠিত এক সদস্যের তদন্ত কমিটির মেয়াদ আরো দুই কার্যদিবস বাড়িয়ে তিন কার্যদিবস করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীরকে। তিনি গতকাল কারাগারের অভ্যন্তরে পরিদর্শনও করেছেন।

ইতোমধ্যে কারান্তরীণ রিপন নাথকে অমিত হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখাতে আদালতে আবেদন জানিয়েছে ডিবি। তাকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য পাঁচ দিনের রিমান্ডে আবেদনও করবে ডিবি। তবে এরই মধ্যে রিপনের সঙ্গে জেলা প্রশাসন, কারা কর্তৃপক্ষের তদন্ত কমিটি ও ডিবির তদন্ত দল কয়েক দফা কথা বলেছেন। তবে খুনের বিষয়ে মুখ বন্ধ রাখায় এ হত্যার রহস্য নিয়ে স্পষ্ট হতে পারছে না কেউই।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!