করোনা আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

নতুন আক্রান্ত ২৬৬, মারা গেলেন ১৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৬৬ জন। আগেরদিনের তুলনায় শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃতের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭৫ জনে। এছাড়া দেশে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন এক হাজার ৮৩৮ জন।

২৪ ঘণ্টায় দেশে ২১৯০ জনের নমুনা পরীক্ষা হয়েছে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯। মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৫৮ জন।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ২৬৬ জন শনাক্ত হয়েছেন। এর ফলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৩৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে গত ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ জনে।

নতুন আক্রান্ত ব্যক্তির মধ্যে সবার বয়স ২১ থেকে ৫০ বছরের মধ্যে।

ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেন, ‘লকডাউনের সময়সীমা আরও বৃদ্ধি করার প্রয়োজন রয়েছে। সেই সাথে যেন সবাই লকডাউনের নিয়ম সঠিকভাবে পালন করে সে বিষয়টি যার যার অবস্থান থেকে নিশ্চিত করতে হবে।’

এদিকে চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ১ জন। এই নিয়ে মোট আক্রান্ত সংখ্যা ৩৩। তার মধ্যে এক প্রতিবন্ধী শিশু, দুই বৃদ্ধ ও দুই নারীসহ পাচঁজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে নগরীতে আক্রান্ত হয়েছে ২০ জন। উপজেলায় আক্রান্ত ১৩।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ২১ লাখ ৮৩ হাজারের বেশি। করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ৫২ হাজারেরও বেশি মানুষ। ইতালিকেও পিছনে ফেলে মৃত্যুর হার বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৮ হাজারের বেশি ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছে ৩৪ হাজারের বেশি মানুষ।

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!